শ্রীলঙ্কার মাটিতে প্রথমবার ইনিংস ব্যবধানে জিতলো ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ১৬:১৫

প্রথমবার লঙ্কার মাটিতে ইনিংসে জয় পেল ভারত৷দেড় দিন বাকি থাকতে কলম্বো টেস্টে এক ইনিংস ও ৫৩ রানে শ্রীলঙ্কাকে হারিয়ে দিল বিরাট কোহলি বাহিনী।

এক ম্যাচ বাকি থাকতেই সিরিজে ২–০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। তবে দ্বিতীয় ইনিংসে লড়াই করেছে শ্রীলঙ্কা। তাদের দ্বিতীয় ইনিংস থেমেছে ৩৮৬ রানে। খেলা শেষ চারদিনেই।

ফলোঅনের পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কা তুলেছিল ২ উইকেটে ২০৯। কুশল মেন্ডিস (‌১১০)‌ শতরান করেন। চতুর্থ দিন সেঞ্চুরি করলেন দিমুথ করুণারত্নে। ১৪১ রানে আউট হন তিনি। লাঞ্চের সময় শ্রীলঙ্কার রান ছিল ৪ উইকেটে ৩০২। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুজ (‌৩৬)‌ ও নিরোশান ডিকওয়ালে (‌৩১)‌ ছাড়া কেউই রান পাননি। রবীন্দ্র জাদেজা নিলেন ৫ উইকেট। ২টি করে উইকেট গেল অশ্বিন ও হার্দিক পাণ্ডিয়ার ঝুলিতে।

ভারতের ৬২২/‌৯ (‌ডিক্লেয়ার্ড)‌ জবাবে শ্রীলঙ্কা তৃতীয় দিন গুটিয়ে যায় মাত্র ১৮৩ রানে। নিরোশান ডিকওয়ালে (‌৫১)‌ ছাড়া কেউ সফল নন। রবিচন্দ্রন অশ্বিনের ঝুলিতে যায় ৫ উইকেট। ২টি করে উইকেট পান মহম্মদ সামি ও রবীন্দ্র জাদেজা। ৪৩৯ রানে এগিয়ে ছিল ভারত। তাই শ্রীলঙ্কাকে ফলোঅন করায় ভারত। একেবারে সঠিক সিদ্ধান্ত। শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে লড়াই করলেও চতুর্থ দিন চায়ের বিরতির ঠিক আগেই শেষ হয়ে গেল খেলা।

(ঢাকাটাইমস/৬আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :