হেফাজতে মৃত্যু: ওসিসহ ছয় পুলিশের বিরুদ্ধে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ১৭:০৪

চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানায় পুলিশি হেফাজতে আসামি মৃত্যুর ঘটনায় আদালতে ওসি ও পাঁচ পুলিশ সদস্যসহ আটজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

আজ রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলি আদালত ‘গ’ অঞ্চলে এ মামলা দায়ের করেন নিহত মাহফুজুর রহমানের বড় ভাই শাহিনুর আলম।

মামলার আসামিরা হলেন- নাচোল থানার এসআই আব্দুল বারিক (রিমান্ডে নেয়া তদন্ত কর্মকর্তা), ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন, এসআই আহসান হাবিব, এসআই ও ডিউটি অফিসার মো. জহুরুল, এএসআই মো. সামশুল, ডিউটিরত কনস্টেবল চাঁনজারুল, রিমান্ডে নেয়া ঐ মামলার বাদী নাসিরউদ্দিন এবং তার ভগ্নিপতি জাফর ইকবাল। এছাড়াও অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করা হয়েছে।

দায়েরকৃত এই মামলার আইনজীবী অ্যাডভোকেট আকরামুল ইসলাম জানান, আদালতে দায়েরকৃত এই মামলাটি এফআইআর হিসেবে গণ্য করে এবং তদন্তর্পূবক প্রতিবেদন দেয়ার জন্য চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম।

এছাড়া মামলাটির বিষয়ে পুলিশের আইজিপি ও রাজশাহী বিভাগের ডিআইজিকেও অবহিত করণের নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে মৃতের বড়ভাই মামলার বাদী শাহিনুর আলম জানান, থানায় মামলা না নেওয়ায় বাধ্য হয়ে আদালতে মামলা দায়ের করেন তিনি। তিনি এই মামলার ন্যায় বিচারও প্রত্যাশা করেন।

উল্লেখ্য, গত ২৬ জুলাই চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার একটি মামলায় দুইদিনের রিমান্ডে থাকা অবস্থায় পুলিশি হেফাজতে মারা যান আসামি মাহফুজুর রহমান।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :