সংবাদ সম্মেলনে দাবি, এমপি ফরাজী ‘ভুয়া মুক্তিযোদ্ধা’

সৈয়দ মাহফুজ রহমান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ১৯:৪৫

মুক্তিযুদ্ধে অংশ না নিয়েও প্রভাব খাটিয়ে জোট সরকারের আমলে পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী মুক্তিযোদ্ধা হয়েছেন বলে অভিযোগ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। তবে ফরাজী একে অপপ্রচার বলেছেন। তার পাল্টা অভিযোগ, তাকে হেয় করতেই এ দাবি করা হচ্ছে।

আজ রবিবার দুপুরে মঠবাড়িয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। এসময় মুক্তিযোদ্ধার তালিকা থেকে এমপি ফরাজীর নাম বাদ দিয়ে সরকারের সকল সুযোগ সুবিধা ও গ্রহণকৃত ভাতা ফেরত দেয়ার দাবি জানান মুক্তিযোদ্ধারা।

তার নাম বাদ না দেয়া হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেওয়া হয় সংবাদ সম্মেলনে।

পশ্চিম বঙ্গের হাসনাবাদ আমলানী যুব প্রশিক্ষণ ক্যাম্পের পলিটিক্যাল মটিভেটর মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক সওগাতুল আলম সগীরের নেতৃত্বে মঠবাড়িয়ায় মুক্তিযুদ্ধ সংঘঠিত হয়। কে এম লতিফ হাই স্কুল মাঠে মুক্তিযুদ্ধাদের প্রশিক্ষণের সময় ডা. ফরাজী কোনো প্রশিক্ষণে এবং মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেননি। বিএনপি-জামায়াত সরকারের আমলে এমপি থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে তিনি মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়েছেন।

এছাড়াও স্থানীয় এমপিকে বার বার দল বদলকারী আদর্শহীন ব্যক্তি আখ্যা দেন বক্তারা।

সম্প্রতি এমপি একটি বেসরকারি চ্যানেলে ‘জনতার মুখোমুখি’ অনুষ্ঠানসহ একাধিক গণমাধ্যমে তিনি ৭১ এ স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক, ৬৯ এ ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক ও মঠবাড়িয়া ছাত্রলীগের প্রতিষ্ঠাতা দাবি করে যে বক্তব্য দিয়েছেন তা মিথ্যা বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
 
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মজিবুল হক খান মজনু, এমাদুল হক খান, রফিকুল ইসলাম জালাল, ফরিদ উদ্দিন আহমেদ ও শহীদ পরিবারের সদস্য ফারুকুজ্জামান প্রমুখ।

এ ব্যাপারে এমপি ডা. রুস্তম আলী ফরাজী তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে ঢাকাটাইমসকে বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে কিছু লোক অপপ্রচার চালাচ্ছে। আগামী নির্বাচনকে টার্গেট করে একটি মহল আমার বিরুদ্ধে একটার পর একটা অপপ্রচার চালাচ্ছে।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত