অজিদের বিপক্ষে আগ্রাসী ক্রিকেটের অপেক্ষায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ২১:১৪

দুই টেস্টের সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। অস্ট্রেলিয়া সিরিজে ভালো করার জন্য পুরোদমে অনুশীলন চালিয়ে যাচ্ছে বাংলাদেশ দল। ঢাকা পর্ব শেষ করে এখন টাইগাররা চট্টগ্রামে। সিরিজের আগে পুরো আত্মবিশ্বাস বাংলাদেশ শিবিরে।

অধিনায়ক মুশফিকুর রহিমও আত্মবিশ্বাসী। বাংলাদেশ টেস্ট অধিনায়ক মনে করছেন, সেরাটা দিতে পারলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জেতা সম্ভব।জানিয়ে দিলেন অজিদের বিপক্ষে আগ্রাসী ক্রিকেট খেলতে চান তিনি।

মুশফিক বলেন,‘আমরা যদি হোম কন্ডিশন ভালভাবে কাজে লাগাতে পারি এবং আমাদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারি তবে অস্ট্রেলিয়াকে হারানো অসম্ভব নয় বলে আমি মনে করি। আমরা আমাদের সেরাটা খেলতে পারলে বিশ্বের যে কোন দলকে হারানোর ক্ষমতা আমাদের আছে। একটা সময় ছিল আমাদের জিততে হলে নিজেদের ভাল খেলতে হতো আর প্রতিপক্ষকে খুব খারাপ খেলতে হতো। কিন্তু এখন সে অবস্থা নেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা কিছু ওয়ানডে খেলেছি। কিন্তু কোন টেস্ট ম্যাচ খেলিনি। এটা হবে বড় একটা সিরিজ। আমরা সব সময়ই শুনে আসছি যে অস্ট্রেলিয়া আক্রমণাত্মক ক্রিকেট খেলে। তাদের বিপক্ষে আগ্রাসী মনোভাব নিয়ে খেলতে আমরাও প্রস্তুত।’

গত বছর দেশের মাটিতে ইংল্যান্ডকে হারানোর আত্মবিশ্বাস রয়েছে টাইগারদের। দল হিসেবে অস্ট্রেলিয়ার চেয়ে ইংল্যান্ডই শক্তিশালী। তাই ইংল্যান্ডকে হরাতে পারলে অস্ট্রেলিয়াকে কেন নয়?

সেই উদাহরণ টেনে মুশফিক বললেন,‘ ইংল্যান্ড আসার সময় কেউই আমাদের গণনায় ধরেনি কিংবা তাদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা সৃষ্টি করতে পারব সেটাই ভাবেনি, জ য়তো অনেক দূরের কথা। স্পিনের বিপক্ষে তারা কতটা দুর্বল সেটা কোন বিষয় নয়, উপমহাদেশের মাটিতে তাদের রেকর্ড খুবই ভাল। এর আগে আমরা ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ দিন লড়াই করতে পারতাম না। কিন্তু গত দুই তিন বছরে আমাদের দলে কিছু মেধাবী খেলোয়াড় এসেছে, যারা বড় দলগুলোর বিপক্ষে জয়ী হতে আমাদের অনুপ্রেরণা দেয়। পাঁচ দিনই আমরা ভাল ক্রিকেট খেলতে পারি, এখন সে আত্মবিশ্বাস এখন আমাদের মধ্যে আছে।’

(ঢাকাটাইমস/৬আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ধোনি নামতেই গ্যালারিতে ‘কান ফাটানো’ শোরগোল, ঘড়িতে ‘নয়েজ এলার্ট’

আইপিএলে একই ম্যাচে জরিমানা গুনলেন দুই অধিনায়কই

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়: অনুপস্থিত পাঁচ ক্রিকেটার

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরে স্মৃতিকাতর শাহরিয়ার নাফিস, আছে আক্ষেপও

রোনালদো নেই, সাদিও মানের জোড়া গোলে আল নাসরের জয়

সেমিফাইনালের আগে নিষেধাজ্ঞায় এমিলিয়ানো মার্টিনেজ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :