জাল মুক্তিযোদ্ধা সনদে চাকরি, দুই কনস্টেবল কারাগারে

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ২১:৩১

জাল মুক্তিযোদ্ধা সনদে পুলিশে চাকরি নেয়ার মামলায় গ্রেপ্তার পুলিশ কনস্টেবল জাহাঙ্গীর আলম ও নাসিমা খাতুনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার বিকালে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ অনেকটা গোপনীয়ভাবে তাদেরকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়।

শনিবার রাতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি দল খুলনা আমর্ড পুলিশ ব্যাটালিয়নের কার্যালয় থেকে জাহাঙ্গীরকে ও যশোর পুলিশ লাইন থেকে নাসিমাকে গ্রেপ্তার করে। পরে রাতেই তাদের চুয়াডাঙ্গায় আনা হয়।

পুলিশ জানায়, ২০১৩ সালের ১৩ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলা পুলিশে মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে নিয়োগপ্রাপ্ত হন দামুড়হুদা উপজেলার বড়বলদিয়া গ্রামের আব্দুল কুদ্দুসের মেয়ে নাসিমা খাতুন। একইভাবে ২০১৪ সালের ১৬ মার্চ মুক্তিযোদ্ধা কৌটায় জেলা পুলিশে কনস্টেবল পদে নিয়োগ পান সদর উপজেলার আশানন্দপুর গ্রামের তোফাজ্জেল ইসলামের ছেলে রবিউল ইসলাম ও একই উপজেলার জলিবিলা গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে জাহাঙ্গীর আলম।

পরে ওই তিন কনস্টেবলের মুক্তিযোদ্ধা সনদের কাগজপত্র সন্দেহজনক হলে জেলা পুলিশের পক্ষ থেকে গত ৮ জুলাই তদন্তের জন্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরে গত ১৪ জুলাই মন্ত্রণালয় থেকে পাঠানো তিন কনস্টেবলের কাগজপত্র জাল ও ভুয়া বলে প্রমাণিত হয়।

পরে পুলিশের হেড কোয়াটারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তিন পুলিশ সদস্যর বিরুদ্ধে জেলা পুলিশের রিজার্ভ অফিসার (উপ-পরিদর্শক) শহিদুজ্জামান বাদী হয়ে সদর থানায় মামলা দুটি দায়ের করেন।

এ মামলায় তাদের গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হলো।

তবে এ মামলার বিষয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে পুলিশের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/প্রতিনিধি/এলএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :