সুরভীর কেবিন পেতে স্লিপ গ্রহণ শুরু ৮ আগস্ট

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ আগস্ট ২০১৭, ২০:০২ | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৭, ১৬:৪৭

আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ৮ আগস্ট থেকে শুরু হচ্ছে ঢাকা-বরিশাল নৌরুটে টিকিটের স্লিপ গ্রহণ।

বরিশাল তথা দক্ষিণাঞ্চলের মানুষের একমাত্র এ বৃহৎ রুটের বিলাসবহুল লঞ্চগুলোতে সারা বছর ছাড়াও ঈদ ও কোরবানিতে লাখ লাখ মানুষ যাতায়াত করে। আর তাই প্রতি বছরই ঈদ-কোরবানিতে এ রুটে লঞ্চের কেবিনের টিকিট অগ্রিম বুকিং দিয়ে হাতে নিতে হয়। যাতে থাকে লঞ্চের কোম্পানি ভেদে নানান নিয়ম।

৮ তারিখে এ কার্যক্রমটি সুরভী লঞ্চ কর্তৃপক্ষ শুরু করতে যাচ্ছে। এছাড়া সুন্দরবন লঞ্চ কর্তৃপক্ষও এ প্রথায় স্লিপ জমা নিলেও তারা এখন পর্যন্ত তারিখ নির্ধারণ করতে পারেনি।

সুরভী লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে, তারা কেবিনের টিকেটের জন্য আবেদন (স্লিপ) জমা নেবেন ৮ আগস্ট থেকে। যা চলবে ১১ আগস্ট বিকাল ৫টা পর্যন্ত। এরপর যাচাই-বাছাই শেষে আগামী ১৫ থেকে ১৮ আগস্ট পর্যন্ত ঘরমুখো মানুষের ঈদের অগ্রিম টিকিট হাতে তুলে দেয়া হবে।

সুরভী লঞ্চ কাউন্টার ব্যবস্থাপক রাকিব হোসেন বলেন, কোরবানির ঈদযাত্রার জন্য ঢাকা থেকে বরিশালের জন্য ২৭ থেকে ৩১ আগস্ট ও বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীদের জন্য ৪ থেকে ৯ সেপ্টেম্বরের নিয়মিত ও বিশেষ সার্ভিসের টিকিট আবেদনের আওতায় থাকবে। এর আগে ও পরের টিকিটের জন্য আবেদন করাতে হবে না।

লঞ্চ মালিক সমিতির সদস্য ও সুন্দরবন নেভিগেশনের পরিচালক শহিদুল ইসলাম পিন্টু ঢাকাটাইমসকে বলেন, প্রতিবছরের মতো এবারের ঢাকা-বরিশাল রুটের চলাচলকারী লঞ্চগুলোর মালিকরা তাদের নিজস্ব নিয়মানুযায়ী টিকিট দেবেন। আর লঞ্চের মূল অফিসগুলো বরিশালে হওয়ায় আবেদন এখানেই জমা দিতে হবে। আর টিকিটি যাত্রীদের নিজেদের স্ব-শরীরে হাজির হয়ে নিতে হবে।

তিনি বলেন, এতে করে কেবিনের টিকিট প্রাপ্তিতে যাত্রীদের যেমন হয়রানি কম হতে হয়, তেমনি লঞ্চের টিকিট কালোবাজারি ও দালালদের হাত থেকেও রোধ করা সম্ভব হয়।

এদিকে সুরভী-সুন্দরবন ছাড়া অন্য বেশিরভাগ লঞ্চ কোম্পানি স্লিপ ছাড়া অর্থাৎ আগে আসলে আগে পাবেন এই নিয়মে নির্দিষ্ট সময়ে ঈদুল আজহায় ঘরমুখো মানুষের জন্য লঞ্চের টিকিট বিক্রি করবে।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/টিটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :