বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে উত্তেজনার কারণ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৭, ১৮:৪৬

টাইগারদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২০০৬ সালের পর এবার বাংলাদেশের মাটিতে টেস্ট ম্যাচ খেলতে চলেছে অজিরা। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বর্তমানে নবম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

অন্যদিকে, অস্ট্রেলিয়া রয়েছে তৃতীয় অবস্থানে। তবুও বাংলাদেশকে ছোট করে দেখছে না অজিরা। টাইগারদের সাম্প্রতিক উন্নতির বিষয়টি মাথায় রেখেই খেলতে নামবে তারা। সোমবার বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এই প্রতিবেদনে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে উত্তেজনার কয়েকটি কারণ তুলে ধরা হয়েছে।

এর মধ্যে ক্রিকেটে বাংলাদেশের সাম্প্রতিক উন্নতির বিষয়টি তুলে ধরা হয়েছে। প্রতিবেদনে লেখা হয়েছে, বাংলাদেশ টেস্ট র‌্যাঙ্কিংয়ে নবম অবস্থানে থাকতে পারে কিন্তু ক্রিকেটে তাদের সাম্প্রতিক সময়ের উন্নতি বলে দেয় যে তারা ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে দুইটি টেস্টেই হারাতে চায়।

গত বছরের অক্টোবরে ঢাকায় টেস্টে ইংল্যান্ডকে পরাজিত করে বাংলাদেশ। এরপর গত মার্চে শ্রীলঙ্কার মাটিতে টেস্টে জয় পায় টাইগাররা। গত জুনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল খেলে মাশরাফি বিন মর্তুজারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, সামনে অস্ট্রেলিয়ার অ্যাশেজ সিরিজ রয়েছে। তার আগে বাংলাদেশের বিপক্ষে ছাড়া কোনও টেস্ট ম্যাচ নেই অস্ট্রেলিয়ার। এ কারণেই এই সিরিজটি অস্ট্রেলিয়ার জন্য গুরুত্বপূর্ণ।

(ঢাকাটাইমস/৭ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :