স্কুলছাত্রীর আত্মহত্যা: দোষী শিক্ষকের শাস্তির দাবি

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৭, ১৯:২২

পায়ে জুতা না থাকায় শ্রেণি শিক্ষকের বকুনি ও ক্লাস থেকে বের করে দেয়ায় অভিমানী মৃত রিয়ার বাড়িতে চলছে এখন শোকের মাতম। শুধু রিয়ার বাড়িতেই নয়, প্রতিবেশী থেকে শুরু করে স্কুলের সহপাঠীদের চোখে-মুখেও যেন কান্নার ছাপ। এ ব্যথা যেন সহসাই ভোলা বা বলার নয়। শুধু মুখ চেপে রাখা বুক ভাঙা অশ্রুভেজা জল। এই দুঃখ, বেদনা ভোলার যেন এখন একমাত্র ওষুধ ওই অভিযুক্ত শিক্ষকের অন্যায়ের বিচার। তারপরও সকলের মনে একটাই প্রশ্ন, অভিযুক্ত শিক্ষকের বিচার হলেই কি রিয়া ফিরে আসবে?

সোমবার সকালে সরেজমিনে মৃত রিয়ার বাড়িতে গিয়ে দেখা যায়, মৃত রিয়ার বাবা গোলাম রাব্বানী মেয়েকে হারিয়ে যেন বোবা হয়ে গেছেন। কোন কথা চলছে না মুখে। শুধু বুক ভাঙা কান্নাই যেন বলে দেয়, কি সর্বনাশ হয়েছে তার। পাশের ঘরে মৃত রিয়ার মা মুক্তি বেগমের আহাজারিতে যেন এলাকা ভারি হয়ে উঠেছে। পাগলপ্রায় মা মাঝে মাঝে মেয়ের শোকে মুর্ছা যাচ্ছেন। কোন কথা বলার ভাষা নেই তাদের (মৃত রিয়ার বাবা-মার)। শুধু একটাই কথা, মেয়েকে ফিরে পেতে চাই। নইলে দোষী শিক্ষকের উপযুক্ত বিচার চাই।

প্রতিবেশী রৌফুননেছা বলেন, রিয়ার মৃত্যুতে পুরো গ্রামটাই ভারি হয়ে গেছে। এই মৃত্যু ভোলার নয়। কখনও মেনে নেয়া যায় না।

পরে বেলা ১১টায় সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে গিয়ে দেখা যায়, ওই শ্রেণিতে মোট ৬৪ জন শিক্ষার্থী থাকলেও উপস্থিত মাত্র ৩৫ জন। সহপাঠীদের চোখে-মুখে শুধু কান্নার ছাপ ও বুক ভাঙা কান্না। ক্লাসে কারোও মন নেই। নেই খাওয়া দাওয়া। শুধুই যেন শূন্যতা আর শূন্যতা। এই শূন্যতা যেন পূরণ হবার নয়।

সহপাঠী জুথি খাতুন, মায়েসা, ফাল্গুনীসহ ক্লাসে উপস্থিত সকলের চোখ-মুখ অশ্রুভেজা। আর একটাই কথা রিয়া খুব ভদ্র ও ভালো মেয়ে ছিল।

সিংড়া দমদমা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিলকিস আক্তার বানু বলেন, এই ঘটনায় জন্য তারা মর্মাহত। রিয়ার মৃত্যু তিনি এবং তার কোন শিক্ষকও মেনে নিতে পারছেন না।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, স্কুল ড্রেসের সাথে পায়ে জুতা না থাকায় স্কুল থেকে তাকে বের করে দেয়ায় অভিমানে আত্মহত্যা করেছে সে। খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত এই ঘটনায় কেউ মামলা করেননি। মামলা হলে ব্যবস্থা নেয়া হবে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল আহসান বলেন, তিনি খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাটি খুবই মর্মান্তিক। আর শিক্ষার্থী রিয়ার আকস্মিক মৃত্যুতে সংশ্লিষ্ট বিদ্যালয় ও শিক্ষকের কোন গাফিলতি আছে কিনা সে বিষয়ে তদন্তে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিনুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করে আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- প্রাথমিক শিক্ষা অফিসার আমজাদ হোসেন, মহিলাবিষয়ক কর্মকর্তা আফসার মন্ডল।

প্রসঙ্গত, রবিবার পায়ে জুতা না থাকায় শ্রেণি শিক্ষকের বকুনি ও ক্লাস থেকে বের করে দেয়ায় অভিমানে আত্মহত্যা করে সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী রিয়া খাতুন (১২)। তারপর থেকেই সিংড়া পৌর শহরের চক সিংড়া এলাকায় শোকের ছায়া নেমে আসে।

(ঢাকাটাইমস/৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :