নোয়াখালীতে টিউবয়েলে গ্যাসের সন্ধান

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৭, ১৯:৩৮

নোয়াখালী কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের ৩ নং ওয়ার্ড উত্তর জগদানন্দ গ্রামের সমিতির দোকান সংলগ্ন আলাল মাঝির বাড়িতে নতুন টিউবয়েলে পাশে গ্যাসের সন্ধান পাওয়া গেছে।

সোমবার সকাল থেকে এ দৃশ্য দেখার জন্য স্থানীয় লোকজন ওই বাড়িতে ভিড় করে। দুপুরে খবর পেয়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৫ জুলাই থেকে আলাল মাঝির বাড়িতে ৮৩৫ ফিট গভীর একটি ডিপ-কল বসানোর কাজ শুরু হয়। যা গত ৩০ জুলাই এসে শেষ হয়। ৫ আগস্ট বাড়ির মালিক আলাল আহমদ বাড়িতে আসার পর ওই টিউবয়লের পাশের গর্ত দিয়ে গ্যাস বের হচ্ছে। তিনি বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ওই গর্তের মুখে আগুন দিলে আগুন উপরের দিকে লাপিয়ে উঠে জ্বলতে থাকে।

তিনি বিষয়টি আরো নিশ্চিত হওয়ার জন্য পাইপের মুখে ইট বসিয়ে রান্না করেন।

সোমবার খবর পেয়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম ও কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা মোহাম্মদ হাসান এবং স্থানীয় জনপ্রতিনিধরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম বলেন, আমরা ঘটনাটি দেখেছি। বিষয়টি লিখিত আকারে বাপসাতে জানানো হবে। পরীক্ষা-নিরীক্ষা করার পর এখানে গ্যাস আছে কিনা জানা যাবে। আপাতত স্থানটি একটি লাল কাপড় দ্বারা মাকিং করা হয়েছে।

(ঢাকাটাইমস/৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :