বরিশালে সাংবাদিকদের সাথে ডিআইজির মতবিনিময়

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৭, ২১:০৬

বরিশালে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশের পুলিশের বরিশাল রেঞ্জের নবনিযুক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম বিপিএম। সোমবার বিকালে নগরীর পুলিশ লাইনস-এর ইন সার্ভিস সেন্টারে এ মতবিনিময় সভা হয়।

সভায় নবনিযুক্ত ডিআইজি মো. শফিকুল ইসলাম বিপিএম বলেন, বরিশালে আমার প্রধান লক্ষ্য মাদক নিয়ন্ত্রণসহ বরিশালে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিত নিয়ন্ত্রণে রাখা। মাদক পরিহার করে যারা সুস্থ জীবনে ফিরে আসবে, তাদের পুর্নবাসন করা হবে। যোগ্যতা অনুযায়ী তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। অপরাধ দমনের জন্য প্রত্যেকটি পুলিশ স্টেশনের তথ্য বক্স স্থাপন করা হবে। পাশাপাশি তথ্য প্রযুক্তির ব্যবহারও নিশ্চিত করা হবে।

তিনি বলেন, রেঞ্জের কোন পুলিশ কর্মকর্তা যদি মাদকসেবন করে কিংবা ব্যবসার সাথে জড়িত থাকে অথবা মাদক ব্যবসায়ীদের সাথে সখ্য গড়ে তোলে- তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের প্রমাণ পেলে তার স্থান পুলিশ বিভাগে হবে না। গুটি কয়েক দুষ্ট পুলিশ সদস্যের জন্য গোটা বাহিনীর বদনাম হবে- তা হতে দেয়া যায় না।

তিনি আরো বলেন, আপনাদের (সাংবাদিকদের) সাথে নিয়েই বরিশালে অপরাধ দমন করতে চাই। কারণ পুলিশের একার পক্ষে অপরাধ দমন করা সম্ভব নয়। তাই প্রয়োজন সাংবাদিক রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার মানুষের ঐকান্তিক সহযোগিতা।

সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বরিশাল জেলার নবনিযুক্ত পুলিশ সুপার সুপার সাইফুল ইসলামসহ ছয় জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৭আগস্ট/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :