পদ্মা সেতুর ব্যয় বাড়ার সম্ভাবনা নেই: অর্থমন্ত্রী

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৭, ২২:৫৭

পদ্মা সেতু প্রকল্পে ব্যয় বাড়ার আর কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বলেছেন, ‘ইতোমধ্যে পদ্মা সেতুর কাজ প্রায় ৪৬% সম্পন্ন হয়েছে। পদ্মা সেতুর কাজের পাইলিং কাজ প্রায় শেষ হয়ে গেছে এবং স্পান তৈরির কাজ হবে ওয়ার্কশপে। সেখান থেকে এনে পাইলিংয়ের উপর স্পান স্থাপন করা হবে। পদ্মা সেতুর কাজ দ্রুত গতিতেই চলছে।’পদ্মা সেতুর কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন মন্ত্রী।

সোমবার সন্ধ্যায় পদ্মা সেতুর কাজের অগ্রগতি ও নদী খনন কাজ পরিদর্শনকালে মাঝ পদ্মায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘গত নির্বাচনের মতো আগামী জাতীয় নির্বাচনও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনুষ্ঠিত।

মুহিত বলেন, ‘বিএনপিও আসন্ন জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে এবং বিএনপির দাবিকৃত সহায়ক সরকার বলতে কিছুই নেই, আর তাদের দাবি গ্রহণযোগ্যও নয়।’

এসময় তার সঙ্গে ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, নৌপরিবহন মন্ত্রণালয় ও অর্থমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, মাদারীপুর জেলা প্রশাসক মো. ওহিদুল ইসলাম, মাদারীপুর জেলা পুলিশ সুপার মো. ছরোয়ার হোসেন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তারা।

বিআইডব্লিউটিএর জাহাজ ‘সন্ধানী’তে চড়ে পদ্মা সেতুর বিভিন্ন কাজের অগ্রগতি ও বিআইডব্লিউটিএ-এর নদী খনন কাজ পরিদর্শন করেন মন্ত্রী ও তার সফরসঙ্গীরা। পরে রাত ৮টার দিকে তিনি মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :