মঈন আলীর রেকর্ডে সিরিজ ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ আগস্ট ২০১৭, ০৯:৫৮ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ০৯:১৫

ব্যাট হাতে ২৫০ এর অধিক রানের সঙ্গে ২৫ উইকেট। প্রথম ক্রিকেটার হিসেবে চার ম্যাচের কোনো সিরিজে সত্যিই বিরল। মঈন আলীর এমন অলরাউন্ড নৈপুণ্যে সাউথ আফ্রিকার বিপক্ষে ৩-১ ব্যবধানে সিরিজ জিতল ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ৩৬২ রানের জবাবে আফ্রিকার সংগ্রহ ছিল ২২৬। ফলে ১৩৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। মর্নি মর্কেল আর অলিভিয়ের বোলিং তোপে ২৪৩ রানে থেমে যায় রুটরা। দলের পক্ষে রুট আর মঈন আলী ছাড়া অন্য কেউই সুবিধা করতে পারেননি। ৪৯ করেন রুট আর মঈনের ব্যাট থেকে আসে ৭৫ রানে অপরাজিত ইনিংস।

৩৭৯ রানে লক্ষ নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি প্রোটিয়াদের। ৪০ রানের মাথায় তিন ব্যাটসম্যান কুন ১১, এলগার ৫, বাভুমা ১২ রান করে আউট হয়ে যান। দলের হাল ধরেন আমলা আর ডু প্লেসিস। শেষমেশ ৮৩ রানে আমলা এবং ৬১ করে ফিরে যান প্লেসিস। এরপর বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে শরীক হয়েছেন। অবশেষে ২০২ রানেই গুটিয়ে যায় সাউথ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ১ম ইনিংস: ৩৬২

সাউথ আফ্রিকা ১ম ইনিংস: ২২৬

ইংল্যান্ড ২য় ইনিংস: ৬৯.১ ওভারে ২৪৩ (কুক ১০, জেনিংস ১৮, ওয়েস্টলি ৯, রুট ৪৯, মালান ৬, স্টোকস ২৩, বেয়ারস্টো ১০, মইন ৭৫*, রোল্যান্ড-জোন্স ১১, ব্রড ৫, অ্যান্ডারসন ২; মর্কেল ৪/৪১, রাবাদা ২/৫০, মহারাজ ১/৯২, অলিভিয়ের ৩/৩৮)

সাউথ আফ্রিকা ২য় ইনিংস: ৬২.৫ ওভারে ২০২ (কুন ১১, এলগার ৫, আমলা ৮৩, বাভুমা ১২, ডু প্লেসিস ৬১, ডি কক ১, ডি ব্রুইন ০, মহারাজ ২১*, রাবাদা ১, মর্কেল ০, অলিভিয়ের ০; অ্যান্ডারসন ৩/১৬, ব্রড ১/২৪, রোল্যান্ড-জোন্স ১/৫২, মইন ৫/৬৯, স্টোকস ০/২৬, রুট ০/৮)

ফল: ইংল্যান্ড ১৭৭ রানে জয়ী

সিরিজ: ৩-১ ব্যবধানে জয়ী ইংল্যান্ড

ম্যাচ সেরা: মইন আলী

সিরিজ সেরা: মইন আলী ও মর্নি মর্কেল।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :