আব্দুল জব্বারকে টাকা পাঠাতে চান ভক্তরা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ১০:২৪
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে চিকিৎসারত কণ্ঠশিল্পী আব্দুল জব্বার

গুরুতর অসুস্থ হয়ে কয়েক মাস ধরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন বাংলা গানের কিংবদন্তী শিল্পী আব্দুল জব্বার। দুটি কিডনিই বিকল হয়েছে কালজয়ী এই শিল্পীর। কিডনি প্রতিস্থাপনের জন্য তাকে দেশের বাইরে নেয়ার কথা জানিয়েছেন চিকিৎসকরা। এজন্য প্রয়োজন অনেক টাকা। প্রাথমিক অবস্থায় আব্দুল জব্বারের চিকিৎসার জন্য সরকারি তরফ থেকে ২০ লাখ টাকা দেয়া হলেও অনেক আগেই চিকিৎসার কাজে সে অর্থ ব্যয় হয়ে গেছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল।

গতকাল সোমবার বঙ্গবন্ধু আব্দুল জব্বারকে দেখতে হাসপাতালে যান সাংবাদিকরা। সেখানে তিনি সাংবাদিকদের মাধ্যমে দেশের ১৬ কোটি বাঙালির প্রত্যেকের কাছে এক টাকা করে সাহায্য চেয়ে তার আকুতি ভরা আবেদনের কথা জানান। বলেন, ‘দেশের প্রতিটা মানুষ যদি আমাকে একটি করে টাকা দেন, তাহলে আমার উন্নত চিকিৎসার ব্যবস্থা হবে। আমি আরও কিছুদিন এই সুন্দর পৃথিবীতে বেঁচে থাকতে পারবো।’

ঢাকাটাইমসসহ কয়েকটি অনলাইনে এই খবর প্রকাশিত হলে ব্যাপক সাড়া পড়ে কালজয়ী এ কণ্ঠশিল্পীর ভক্তদের মাঝে। সোমবার সকাল পর্যন্ত ঢাকাটাইমসের ফেসবুক পেজ থেকে ১৮ হাজারেরও বেশি নিউজটি শেয়ার করা হয়। এছাড়াও নিউজের নিচে কমেন্টসের মাধ্যমে অর্থ সাহায্যের আগ্রহ প্রকাশ করে অনেকে। কিভাবে অর্থ পাঠাতে হবে, সেই অর্থ কি উপায়ে আব্দুল জব্বারের কাছে পৌঁছাবে ইত্যাদি জানতে চান মন্তব্যকারীরা। এমনকি টাকা পাঠানোর জন্য গুরুতর অসুস্থ এ শিল্পীর ব্যাংক অ্যাকাউন্ট নম্বরও চেয়েছেন অনেকে। অনেকে আবার শিল্পীর সুচিকিৎসার জন্য সরকারকে এগিয়ে আসার পরামর্শ দিয়েছেন।

কয়েকজন আবার পরামর্শ দিয়ে তাদের মন্তব্যে লিখেছেন পরিবারের পক্ষ থেকে কেউ শিল্পীর ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্ট নম্বর এবং দু-একটি বিকাশ নম্বর ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে তারা সেখানে টাকা পাঠাতে পারেন। ব্যবস্থা হতে পারে আব্দুল জব্বারের চিকিৎসার জন্য কিছু অর্থ। আমাদের মাঝে তিনি থাকতে পারেন আরও কিছুদিন।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়কালীন দেশের দুঃসময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে অসংখ্য গান গেয়েছেন আব্দুল জব্বার। সেই সময়ে গাওয়া তাঁর গানগুলো মুক্তিযোদ্ধাদের প্রেরণা ও মনোবল বাড়িয়েছিল। তাছাড়াও ওই সময় ভারতের বিভিন্ন স্থানে গণসংগীত গেয়ে প্রাপ্ত ১২ লাখ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন তিনি।

‘জয় বাংলা বাংলার জয়’, ‘সালাম সালাম হাজার সালাম’, ‘ওরে নীল দরিয়া’ ‘তুমি কি দেখেছো কভু জীবনের পরাজয়’ সহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন দেশবরেণ্য এ শিল্পী। সংগীতে অসামান্য অবদানের জন্য পেয়েছেন ‘একুশে পদক’ ও ‘স্বাধীনতা পুরস্কার’। এছাড়াও পেয়েছেন ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ এবং ‘জহির রায়হান চলচ্চিত্র পুরস্কার’।

ঢাকাটাইমস/৮আগস্ট/এএইচ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :