তামিল ও তেলেগু ভাষায় ‘আয়নাবাজি’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ আগস্ট ২০১৭, ১২:৪১ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ১২:৩৪

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশি অপরাধধর্মী থ্রিলার চলচ্চিত্র ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা পরিচালিত ও জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমাটি ২০১৬ এর সেরা চলচ্চিত্রের খেতাব অর্জন করে। শুধু তাই নয়, ব্যবসা সফল এ সিনেমাটি স্থান করে নেয় বাংলা চলচ্চিত্রের ইতিহাসের সেরা দশ সিনেমার একটি হিসেবে।

নতুন সুসংবাদ হচ্ছে, ব্যাপক সাফল্য পাওয়া ও দেশব্যাপী সাড়া জাগানো সিনেমাটি এবার রিমেক হচ্ছে তামিল ও তেলেগু ভাষায়। ভারতীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচারস এর ব্যানারে রিমেক হচ্ছে অমিতাভ রেজা ও চঞ্চল চৌধুরীর বহুল আলোচিত ‘আয়নাবাজি’।

আগামী দু-তিন দিনের মধ্যেই প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠানের। এর পরেই ভারতে ছবির নির্মাণ কাজ শুরু হবে বলে জানান ‘আয়নাবাজি’ সিনেমার প্রযোজক ও চিত্রনাট্যকার গাউসুল আলম শাওন।

‘এটা আমাদের জন্য অনেক বড় একটা প্রাপ্তি। এতদিন আমরা দেখেছি, বাংলাদেশে ভারতীয় তামিল ছবির রিমেক হতে। কিন্তু এবার যা ঘটতে যাচ্ছে তা পুরোপুরি উল্টো। আমাদের ছবি রিমেক করতে যাচ্ছে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান। বিষয়টি একদিক থেকে আমাদের জন্য গর্বের।’ বলছিলেন প্রযোজক ও চিত্রনাট্যকার গাউসুল আলম শাওন।

শাওন আরও বলেন, ‘শুরুতে শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচারস তামিল ও তেলেগু ভাষায় 'আয়নাবাজি' রিমেক করবে। পরে দর্শক হিন্দিসহ আরও কয়েকটি ভাষায় ছবিটি দেখার সুযোগ পাবেন। দক্ষিণ ভারতীয় শিল্পীরা এই ছবিতে অভিনয় করবেন বলে নির্মাতা প্রতিষ্ঠান কর্মকর্তারা জানিয়েছেন।’

‘আয়নাবাজি’তে চঞ্চল চৌধুরী ছাড়াও আরও অভিনয় করেন মাসুমা রহমান নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফুর রহমান জর্জ ও বৃন্দাবন দাশ। এক কোটি ৭০ লাখ টাকা ব্যয়ের সিনেমাটি মুক্তির প্রথম দুই সপ্তাহেই ঘরে তোলে দুই কোটি ১৩ লাখ টাকা। গত বছরের ১৭ মে কান চলচ্চিত্র উৎসবেও দেখানো হয় সিনেমাটি।

(ঢাকাটাইমস/৮আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :