আদালতের হাত সংসদ ছোঁয়ার মতো হয়নি: নাসিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ আগস্ট ২০১৭, ১৯:৫৩ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ১৯:৪৭

ষোড়শ সংশোধনী প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, ‘আদালতের রায় নিয়ে কথা বলতে চাই না। কিন্তু আদালতের হাত এত লম্বা হয়নি যে সংসদকে ছুঁতে পারে। ওদের হাত এত লম্বা নয়।’ সংসদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে মন্তব্য করে তিনি বলেন, তারা জেনেশুনেই সংসদকে অপমান করছে।

মঙ্গলবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক আলোচনা সভায় নাসিম এসব কথা বলেন।

বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদে ফিরিয়ে এনে বর্তমান সরকারের আমলে পাস করা সংবিধানের ষোড়শ সংধোশনী বাতিল হয়ে গেছে উচ্চ আদালতে। গত ১ আগস্ট এই মামলার যে পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়েছে, তাতে শাসনব্যবস্থা, সংসদ নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে নানা মন্তব্য এসেছে।

আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর বিএনপি সরকারের পদত্যাগ দাবি করেছে। আর এই রায়ে ভীষণ ক্ষুব্ধ হয়েছে সরকার। মন্ত্রিসভার বৈঠকে দীর্ঘ আলোচনা হয়েছে এই রায় নিয়ে।

মন্ত্রী বলেন, ‘রাষ্ট্রপতিকে নির্বাচন করে সংসদ। আর রাষ্ট্রপতি বিচারপতিকে নিয়োগ দেয়। অতএব এই সংসদকে কেউ অসম্মান করতে পারে না। তাদের হাত এত লম্বা নয় যে সংসদকে ছুঁতে পারে।’

বিএনপিকে সতর্ক করে তিনি বলেন, ‘ছোট ভুল শোধরানো যায়, কিন্তু বড় ভুলের ক্ষমা নেই। বড় ভুল করে দেশকে অন্ধকারের দিকে নেবেন না।’

নাসিম বলেন, ‘চক্রান্ত করে লাভ নেই। বিএনপির বন্ধুদের বলি, আদালতের দরজায় ঘুরেন; আমাদের অসুবিধা নেই।’

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘চক্রান্ত চলছে। কিন্তু আমরা ঐক্যবদ্ধ থাকলে রাজপথে আর কেউ থাকতে পারবে না।’

বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :