ময়মনসিংহে জিপিএ-ফাইভ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

ময়মনসিংহ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ২১:৪৩

ময়মনসিংহে এসএসসি, এইচএসসি ও সমমানের মেধাবী, দরিদ্র ও মুক্তিযোদ্ধা (জিপিএ-৫) কোটায় ১ হাজার ৩৪৪জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান । প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শুধু শিক্ষিত হলেই চলবে না। শিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেদেরকে যোগ্য করে তুলতে হবে। কোচিং নির্ভর শিক্ষাগ্রহণ না করে সরকার প্রদত্ত সিলেবাস অনুসরণ করে এমন শিক্ষা গ্রহণ করতে হবে যা নিজের, পরিবারের ও দেশের দায়িত্ব গ্রহণের মতো একজন আদর্শ মানুষ হওয়া যায়।

তিনি আরও বলেন, শিক্ষা জীবনে বন্ধু নির্বাচনে খেয়াল রাখতে হবে। বন্ধুর খারাপ দিকগুলো যাতে নিজের জীবনকে সংক্রমিত না করে তার দিকে খেয়াল রেখে এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ আজ ডিজিটাল হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে। খাদ্যে স্বয়ং সম্পন্ন হয়েছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হবে আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশের উন্নত দেশ হিসাবে বিশ্বে পরিচয় পাবে। দেশের এ সকল অর্জন ধরে রাখতে তোমাদের দায়িত্ব নিতে হবে। এ জন্য লক্ষ্যস্থির করে মনোযোগের সাথে সরকার নির্ধারিত সিলেবাস অনুসারে লেখাপড়া করতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ খারাপ ভালো চিহ্নিত করে খারাপ থেকে দূরে থাকতে হবে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) এএইচএম লোকমানের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাড. মো. জহিরুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন মন্তা, ফারজানা শারমীন বিউটি, সদস্য আসমাউল হুসনা, সচিব বনানী বিশ্বাস, সাংবাদিক এম এ আজিজ, শিক্ষার্থী মার্জিয়া বেগম প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :