তেঁতুলিয়ায় জঙ্গিবাদ ও মাদককে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ২২:১৯

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভজনপুরে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে শপথ ও লাল কার্ড প্রদর্শন করেছে হাজারও শিক্ষার্থী।

মঙ্গলবার উপজেলার ভজনপুরে বেগম খালেদা জিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ পঞ্চগড় জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত হয় এই শপথ ও লাল কার্ড প্রদর্শন অনুষ্ঠানটি।

অনুষ্ঠানে ভজনপুর উচ্চ বিদ্যালয়, বেগম খালেদা জিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, ভজনপুর বেগম ফোকরুন্নেসা দাখিল মাদরাসাসহ এক হাজার ৫৫০ জন শিক্ষার্থী অংশ নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে শপথ নেয়।

আলোচনা সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, নির্বাহী কর্মকর্তা সানিউল ফেরদৌস, মডেল থানার অফিসার ইনচার্জ সরেশ চন্দ্র, প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও জেলা লাল সবুজ উন্নয়ন সংঘ শাখার প্রধান উপদেষ্টা মশিউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ বন্ধ ও সমস্যার সমাধানে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও অফিসার ইনচার্জের কাছে প্রশ্ন রাখেন। অতিথিরা তাদের প্রশ্নের উত্তর ও সমস্যা সমাধানের ওপর বক্তব্য দেন।

এসময় শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে আদর্শ মানুষ হওয়া, সকল প্রকার মাদক ও ইভটিজিংকে না বলা, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছরের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হওয়ার বিষয়ে শপথ পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সানিউল ফেরদৌস। বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক, ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন করে স্লোগান তুলে।

প্রসঙ্গত, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল রংপুর ও রাজশাহী বিভাগের ১০টি জেলায় জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে ২২ দিনের কার্যক্রম পরিচালনা করছেন। সোমবার সকাল ১০টা ৩০ মিনিট জেলার বোদা উপজেলার বোদা পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ হলরুমে সংগঠনটি এরকম অনুষ্ঠানের আয়োজন করে।

এই কার্যক্রমের বাস্তবায়নে কাজ করছেন পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক সাইমুম ইসলাম সৌরভ, যুগ্ম সাধারণ সম্পাদক সৌরভ রায়, সাংগঠনিক সম্পাদক রিপন ইসলাম, অর্থ সম্পাদক মাহফুজ হক মিলন, দপ্তর সম্পাদক দুলাল চন্দ্র, সমাজকল্যাণ সম্পাদক মারুফ বিল্লাহ্ মুন, প্রচার সম্পাদক পুরুষোত্তম বর্মন, শিক্ষা বিষয়ক সম্পাদক তাসলিমা আক্তার, সাংস্কৃতিক সম্পাদক তুষ্টি রানী, স্বাস্থ্য সম্পাদক অরিন আক্তার, নারী সম্পাদীকা সানজিদা রহমান ও ধর্ম সম্পাদক ফজলে রাব্বী ও সদস্য- রিতা দাস, সঞ্জয় চৌধুরী, আরিফ, রতন চন্দ্র প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :