চাঁদপুরে সিজার অপারেশনে প্রসূতি মৃত্যুর অভিযোগ, আটক ১

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ২২:৩৯

চাঁদপুর শহরের একটি হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার নাম হেলেনা আক্তার (২০)। এ ঘটনার পর হাসপাতালের চিকিৎসক, নার্সসহ স্টাফরা পালিয়েছেন। পুলিশ একজনকে আটক করেছে।

মঙ্গলবার বিকেলে শহরের স্টেডিয়াম রোডে আল-বারাকাহ হাসপাতাল এ- ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটে। নিহত হেলেনা আক্তার সদর উপজেলার বালিয়া ইউনিয়নের বালিয়া গ্রামের জাহাঙ্গীর বেপারীর স্ত্রী।

হেলেনার শাশুড়ি কুলসুমা বেগম জানান, সকালে তার পুত্রবধূর প্রসব বেদনা হলে গ্রামের পল্লী চিকিৎসক কাদিরের পরামর্শে শহরের পল্লী মঙ্গল হাসপাতালে নিয়ে আসেন। সেখানে চিকিৎসক তাকে দেখে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। সরকারি হাসপাতালে চিকিৎসক না পেয়ে দালালের মাধ্যমে আল-বারাকাহ হাসপাতালে সকাল ১১টায় ভর্তি করেন। এরপর দুপুর ১২টায় হেলেনার সিজারিয়ানের জন্য ওটিতে নেয়া হয়।

হেলেনার চাচী শাশুড়ি মনোয়ারা বেগম জানান, এক ঘণ্টা সিজার অপারেশন শেষে কন্যা একটি শিশুর জন্ম হয়। তাকে আমাদের কাছে নিয়ে আসা হয়। হেলেনা সুস্থ্য আছে তাকে পরে বের করা হবে বলে নার্স ও স্টাফরা জানান। দীর্ঘ দুইঘণ্টা পর ওটি থেকে হেলেনাকে বের করে আনে। কিন্তু তার কোনো জ্ঞান ফেরেনি। এতে আমাদের সন্দেহ হলে হাসপাতালের স্টাফদের জিজ্ঞাসা করি। তারা আমাদের চাপে পড়ে হেলেনার মৃত্যু হয়েছে বলে জানায়। সন্ধ্যায় হেলেনার স্বজনরা কান্নাকাটি শুরু করলে পর্যায়ক্রমে হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফরা পালিয়ে যায়।

হাসপাতালের ভর্তি রেজিস্ট্রার এর লিখিত তথ্যানুযায়ী জানা যায় সিজার অপারেশনের সার্জন ছিলেন ডা. শামসুন্নাহার তানিয়া এবং এনেসথেসিয়া দিয়েছেন ডা. আবিদ। এ বিষয়ে জানার জন্য ডা. শামসুন্নাহার তানিয়ার ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন দেয়া হলে বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ শাহরিয়ার পলাশ জানান, আমি ব্যক্তিগত কাজে ঢাকায় রয়েছি। মৃত্যুর প্রকৃত কারণ জানা ছাড়া কিছুই বলতে পারবো না।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাহবুবুর রহমান মোল্লা জানান, ঘটনার সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। হাসপাতালের কোনো দায়িত্বশীল ব্যক্তিকে পাওয়া যায়নি। হাবিব মিজি নামে এক স্টাফকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত এবং রোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে। ভূমিষ্ঠ হওয়া নবজাতক এখনো সুস্থ্য রয়েছে।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :