ঋণের কিস্তি দিতে না পারায় লাঞ্ছনা, গৃহবধূর আত্মহত্যা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ২৩:৪৬

চুয়াডাঙ্গায় ঋণের কিস্তি দিতে না পারায় এনজিও প্রতিনিধিদের কটূক্তি ও লাঞ্ছনা সইতে না পেরে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তার নাম শিউলি খাতুন।

মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ সদর উপজেলার শরজগঞ্জ বাজারের নিজ বাড়ি থেকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করে।

নিহত গৃহবধূ শিউলি সদর উপজেলার শরজগঞ্জ বাজার এলাকার ইসরাইল হোসেনের স্ত্রী।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, শিউলির স্বামী দীর্ঘ ১০ বছর ধরে মালেয়শিয়া প্রবাসী। সম্প্রতি তিনি প্রবাসে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তাকে সুস্থ করতে স্ত্রী শিউলি খাতুন স্থানীয় বেশ কয়েকটি এনজিও থেকে টাকা উত্তোলন করে স্বামীর চিকিৎসার জন্যে মালেয়শিয়ায় পাঠান।

শিউলি খাতুনের ছেলে লাভলু বলেন, বাবা কিস্তির টাকা না পাঠানোয় গত মাসে এনজিওর কিস্তির টাকা পরিশোধ করতে ব্যর্থ হন মা। এনিয়ে এনজিও দুটির মাঠ কর্মীরা বাসায় এসে মাকে গালিগালাজসহ নানা ধরনের কটূক্তি করে যান। বিষয়টি নিয়ে মা মানসিকভাবে ভেঙে পড়েন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে পুনরায় টিএমএসএস’র এনজিওর কর্মী বাড়িতে এসে অকথ্য ভাষায় গালিগালাজ ও ঘরের দরজায় লাথি মেরে যায়।

এর কয়েক ঘণ্টা পর দুপুর ৪টার দিকে নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না জড়িয়ে আত্মহত্যা করেন শিউলি খাতুন।

ঘটনাটি ওই এলাকায় জানাজানি হলে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ ছড়িয়ে পরে। অনেকে টিএমএসএস’র কার্যালয়ে চড়াও হয়।

স্থানীয় সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মালেক ক্ষোভ প্রকাশ করে বলেন, এনজিওগুলোর সুদের ব্যবসার কারণে চুয়াডাঙ্গাতে শুধু শিউলি নয়, তার মতো অনেক মেয়ে আত্মহত্যার মত কঠিন সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হয়েছে। তিনি কটূক্তিকারী এনজিও কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান।

খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং নিহত গৃহবধূর লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠায়।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোজাম্মেল হক জানান, ঘটনার পর পুলিশ লাশ উদ্ধার করেছে। এ ব্যাপারে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :