ফরিদপুরে বঙ্গমাতার ৮৭তম জন্মবার্ষিকী পালিত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৭, ২৩:৫৯

ফরিদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী পালন করেছে জেলা যুবলীগ।

এ উপলক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যা ৭টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

১৯৩০ সালের এইদিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে নিহত হন।

বঙ্গমাতার জন্মদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভি, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম কোতোয়ালি আওয়ামী লীগের সভাপতি আ. রাজ্জাক মোল্লা, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জাহিদ ব্যাপারী, সৈয়দ সোহেল রেজা বিপ্লব, শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন, এম আর হক, সাহেব সরোয়ার, আজম খান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ইতিহাসে ফজিলাতুন নেছা মুজিব কেবল একজন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিনীই শুধু নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদানকারী।বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মত অনুসরণ করেছেন স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন। জীবনে অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছেন, এজন্য অনেক কষ্ট-দুর্ভোগ পোহাতে হয়েছে তাকে।তার আত্মত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে।

শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ই আগস্ট কালরাতে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির কাল্যাণ কামনায় দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :