রিয়াজের পর নিষিদ্ধ জায়েদ খান

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ১৩:১১ | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৭, ১২:৪৫

বেজায় চটেছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। ক্রমেই দীর্ঘ হচ্ছে তাদের নিষিদ্ধের তালিকা। চলচ্চিত্রের পরিচালক প্রযোজক থেকে শুরু করে অভিনয় শিল্পীরাও আছেন সেই তালিকায়। তারই ধারাবাহিকতায় নায়ক রিয়াজের পর এবার সেই তালিকায় নাম উঠলো জায়েদ খানের। ঢাকাই ছবির এ নায়কের কোনো সিনেমাই হলে দেখানো হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

শুধু রিয়াজ ও জায়েদ খানই নয় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন ও মুশফিকুর রহমান গোলজারও নিষিদ্ধের তালিকায় আছে বলেও সমিতির পক্ষ থেকে জানানো হয়।

মঙ্গলবার রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় জায়েদ খানকে নিষিদ্ধের ঘোষণা আসে। চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদের ওপরে হামলার কোনো বিচার না হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সভায় জানানো হয়। হামলার বিচার না হলে আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে সারাদেশের সকল সিনেমা হল বন্ধ করে দেয়া হবে বলেও সভায় হুশিয়ারী দেয় সমিতি। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ইফতেখার আহমেদ নওশাদ, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ ও নাদের চৌধুরী।

এর আগে গত ১১ জুলাই চিত্রনায়ক রিয়াজ, অভিনেতা মিশা সওদাগর ও প্রযোজক খসরুর কোনো ছবি হলে চালানো হবে না বলে ঘোষণা দিয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সদস্য হল মালিকরা। শুধু তাই নয়, ২০১৫ এর শুরুর দিকে বিদেশি ছবি আমদানি করার বিরুদ্ধে আন্দোলন করায় চিত্রনায়ক শাকিব খান, পরিচালক সোহানুর রহমান সোহান ও মুশফিকুর রহমান গুলজারের সিনেমাও হলে না চালানোর ঘোষণা দিয়েছিল হল মালিক ও বুকিং এজেন্ট সমিতি।

২০০৬ সালে নতুন মুখের সন্ধানে প্রথম নির্বাচিত হয়ে বাংলা চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পান জায়েদ খান। বরেণ্য পরিচালক মহম্মদ হান্নানের ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। প্রথম দিকে সহ-নায়ক হিসেবে তাকে পর্দায় দেখা গেলেও ২০১২ সালে ‘বাংলা ভাই’ সিনেমায় তিনি প্রথম নায়কের চরিত্রে অভিনয় করেন। জায়েদ খান অভিনীত সিনেমার মধ্যে ‘ভালবাসা ভালবাসা’, ‘জমিদার বাড়ির মেয়ে’, ‘নাগনাগিনীর স্বপ্ন’, ‘পাপের প্রায়শ্চিত্ত’, ‘মন ছুঁয়েছে মন’, ‘রিকসাওয়ালার ছেলে’, ‘কাজের মানুষ’ ইত্যাদি উল্লেখযোগ্য।

(ঢাকাটাইমস/৯আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :