দুই কর্মীর মারামারি, আখাউড়ায় সাড়ে তিন ঘণ্টা বন্ধ ট্রেন

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৭, ১৫:৫৬

পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনের মালবাহী বগির মধ্যে মাছের ঝুড়ি বহনের টাকা ভাগাভাগি নিয়ে দুই রেলকর্মচারীর বাগবিতণ্ডা ও মারামারির জেরে প্রায় সাড়ে তিন ঘণ্টা বন্ধ ছিল ট্রেন চলাচল।

বুধবার সকালে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি)আখাউড়া সার্কেল অফিসের হাবিলদার আব্দুল হক সরকারের সঙ্গে জালালাবাদ মেইল ট্রেনের পরিচালক (গার্ড) আব্দুল্লাহ আল্ মামুনের বাগবিতণ্ডা এবং এক পর্যায়ে দুজনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী যাত্রীবাহী জালালাবাদ মেইল ট্রেনটি সকাল পৌনে ৭টা থেকে সোয়া ১০টা পর্যন্ত আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে আটকা পড়ে। এছাড়াও এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন ট্রেনের পরিচালকরা (গার্ড) আশেপাশের কয়েকটি স্টেশনে ট্রেন বন্ধ করে রাখা হয় বলে রেলসূত্র জানিয়েছেন। এতে চরম ভোগান্তি পোহান এ পথের বিভিন্ন ট্রেনযাত্রীরা।

আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন কেবিন সূত্রে জানা গেছে, সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী জালালাবাদ মেইল ট্রেনটি বুধবার সকাল পৌনে ৭টার দিকে আখাউড়া রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি দেয়। এ সময় আখাউড়া থেকে কয়েকজন মাছ ব্যবসায়ী ওই ট্রেনের মালবাহী বগিতে মাছের ঝুড়ি নিয়ে উঠেন। ট্রেনে মাছের ঝুড়ি বহনে মাছ ব্যবসায়ীদের কাছ থেকে পাওয়া টাকার ভাগাভাগি নিয়ে ট্রেনটির পরিচালক (গার্ড) আব্দুল্লাহ আল্ মামুনের সঙ্গে নিরাপত্তা বাহিনীর হাবিলদার আব্দুল হক সরকার বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ট্রেন পরিচালক লাথি দিয়ে ট্রেন থেকে মাছের ঝুড়ি নিচে ফেলে দেন। এ সময় হাবিলদারকেও লাথি মারেন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে হাবিলদারও তার হাতে থাকা লাঠি দিয়ে পরিচালককে পেটান। এ ঘটনায় আহত দুজনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

আখাউড়া স্টেশন সুপার মো. খলিলুর রহমান ঢাকাটাইমসকে বলেন, এ ঘটনার পর বিচারের দাবিতে এ পথের বিভিন্ন ট্রেনের পরিচালকরা (গার্ড) ট্রেন চলাচল বন্ধ করে দেয়। পরে রেলওয়ে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে দফায় দফায় যোগাযোগ করা হয়। সমাধানে পর বিকল্প ব্যবস্থায় নাসিরাবাদ ট্রেন পরিচালককে (গার্ড) দিয়ে সকাল সোয়া ১০টার দিকে ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে আখাউড়া স্টেশন ছেড়ে যায়।

এ বিষয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর আখাউড়া সার্কেল অফিসের চিফ ইন্সপেক্টর (সিআই) মো. এ কে এম সালেহ্ পাটোয়ারী ঢাকাটাইমসকে জানান, এ ঘটনায় তদন্তে বিভাগীয় দুটি কমিটি গঠন করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হাবিলদার আব্দুল হক সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :