সাবেক উপজেলা চেয়ারম্যান জামালউদ্দিনের দাফন সম্পন্ন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ১৭:১০ | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৭, ১৬:৩১

বোয়ালমারী উপজেলার সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট রাজনীতিক মুক্তিযোদ্ধা এ কে এম জামালউদ্দিন নান্নু মিয়ার দাফন শেষ হয়েছে। বুধবার বেলা তিনটার পরে তাকে বোয়ালমারী উপজেলার ছোলনা কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

এর আগে বাদ জোহর ছোলনা সালামিয়া দাখিল মাদরাসা মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার আগে প্রয়াত এই মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের চৌকস একটি দল মুক্তিযোদ্ধাকে শেষ শ্রদ্ধা জানায়।

মঙ্গলবার সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর ল্যাব এইচ হাসপাতালে জামালউদ্দিন নান্নু ইন্তেকাল করেন। তার বয়স ৬৫ বছর। তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বোয়ালমারীতে অনুষ্ঠিত জানাজায় ফরিদপুরের আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর রাজনীতিক, শিক্ষাবিদ, সমাজসেবক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ যোগ দেন। উপস্থিত ছিলেন ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন, সাবেক সংসদ সদস্য শাহ জাফর, খন্দকার নাসিরউদ্দিন, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান মিলন মৃধা, আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান এমএম জালাল উদ্দিন আহমেদ, বোয়ালমারী পৌরসভার মেয়র মোজাফফর হোসেন বাবলু, ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম, মির্জা আহসানুজ্জামান আজাউল, আলফাডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা আজহারুল ইসলাম, বোয়ালমারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

জানাজার আগে সংক্ষিপ্ত বক্তৃতায় আরিফুর রহমান দোলন প্রয়াত উপজেলা চেয়ারম্যানের ব্যক্তি ও রাজনৈতিক জীবনের নানাদিক তুলে ধরেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। পাশাপাশি মানুষের কল্যাণে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

জামাল উদ্দিন রাজনৈতিক জীবনে জাতীয় পার্টি, বিএনপির সঙ্গে যুক্ত ছিলেন। পরে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। রাজনীতিক পরিচয়ের পাশাপাশি তিনি স্থানীয় পর্যায়ে একজন দক্ষ সমাজসেবক ও শিক্ষাবিদ হিসেবে পরিচিত। তার মৃত্যুর সংবাদে গোটা বোয়ালমারীতে শোকের ছায়া নেমে আসে। এমন অনাকাক্সিক্ষত খবরে সবাই মর্মাহত হন। জানাজার নামাজে হাজারো মানুষের ঢল তারই প্রমাণ দিয়েছে।

তিনি তিন স্ত্রী, পাঁচ ছেলে ও ছয় মেয়েসহ অসংখ্য আত্মীজস্বজন রেখে গেছেন।

(ঢাকাটাইমস/ ৯ আগস্ট/ প্রতিনিধি/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :