লংগদু আগুন, আরও ছয় কারাগারে

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৭, ১৮:০৪

রাঙামাটির লংগদু উপজেলার পাহাড়িদের বাড়িঘরে আগুন দেয়ার মামলায় আরও ছয় জনকে কারাগারে পাঠিয়েছেন বিচারক। এ নিয়ে কারাগারে পাঠানো আসামির সংখ্যা দাঁড়ালো ২২ জনে। এর আগে এই মামলায় গত ৬ আগস্ট আরো ১৬ জনকে কারাগারে পাঠায় আদালত।

বুধবার দুপুরে রাঙামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিম কাজী মোহাম্মদ মোহসেনের আদালতে ছয় আসামি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তবে তাদের আবেদন নাকচ হয়ে যায়। এরা হলেন মো. হানিফ, আবুল কাসেম, মো. ফারুখ, মোকতার হোসেন, শহীদ মিয়া এবং সাইফুল ইসলাম।

আসামিরা এর আগে জামিনের জন্য উচ্চ আদালতে গেলে উচ্চ আদালত তাদের জামিন না দিয়ে ঈদুল ফিতরের পর এক সপ্তাহের মধ্যে নি¤œ আদালতে গিয়ে আত্মসমর্পণ করার আদেশ দেয়। কিন্তু এসব আসামি আদেশ অমান্য করে এতদিন পলাতক ছিলেন। এই মামলায় আরো ৩৭ জন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন নিয়েছেন।

গত ২ জুন লংগদুর তিনটিলা, বাট্ট্যাপাড়া ও মানিকজোর ছড়ায় পাহাড়িদের বাড়িঘরে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে প্রায় ২২৪টি ঘর পুড়ে যায়। লংগদু ইউপি চেয়ারম্যানের ঘরের ভিতরে আগুনে পুড়ে মারা যান গুণমালা চাকমা নামে এক বৃদ্ধা। সরকার পাশে দাঁড়ালেও ক্ষতিগ্রস্তরা এখনও নিরাপত্তাহীনতায় ভুগছে।

এই ঘটনায় ক্ষতিগ্রস্ত ও পুলিশের পক্ষ থেকে লংগদু থানায় দুটি মামলা করা হয়েছে। পুলিশের মামলায় ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত তিন থেকে চারশ এবং এবং ক্ষতিগ্রস্ত কিশোর চাকমার মামলায় ৯৮ জন নাম উল্লেখসহ অজ্ঞাত তিন থেকে চারশ জনকে আসামি করা হয়েছে।

মামলার বাদী কিশোর চাকমা কুমার চাকমা বলেন, ‘পুলিশের চোখে আসামিরা পলাতক হলেও তারা দিনে দুপুরে ঘুরে বেড়াচ্ছে। তাদের রাঙামাটি, চট্টগ্রাম, ঢাকায় দেখা যায়।’

ঢাকাটাইমস/০৯আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :