মানিকগঞ্জে আদালতের নির্দেশ উপেক্ষা করে শিক্ষককে হয়রানির অভিযোগ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ২০:৩৫ | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৭, ২০:২৯

আদালতের নির্দেশ অমান্য করে মানিকগঞ্জের শিবালয় উপজেলায় নয়াবাড়ি উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলামকে হয়রানির অভিযোগ ওঠেছে।

আজ বুধবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী শিক্ষক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এই অভিযোগ করেন।

জাহিদুল ইসলাম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গত ২৪ এপ্রিল প্রধান শিক্ষকের সঙ্গে আলোচনাক্রমে আদালা দুটি ছুটির আবেদনের প্রেক্ষিতে ২৬ থেকে ৩০ এপ্রিল ছুটি ভোগ করেন।

তবে প্রধান শিক্ষক ছুটির আবেদন অগ্রাহ্য করে চার দিনের বেতন কেটে নেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির ছয়জন সদস্যও এই বেতন না কাটার জন্য সুপারিশ করেন। তবুও প্রধান শিক্ষক বেআইনিভাবে তার বেতন কাটেন।

এরপর ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তুষ্টলাল দত্ত ও প্র্রধান শিক্ষক ইসমাইল হোসেন তাঁর বিরুদ্ধে বিদ্যালয়ে যাবতীয় কার্যক্রম থেকে বিরত রাখার অপচেষ্টা করেন।

সহকারী শিক্ষক বলেন, এর প্রেক্ষিত গত ১০ জুলাই জেলা ও দায়রা জজ আদালতের জ্যেষ্ঠ সহকারী জজ (শিবালয়) মোর্শেদ আল-মামুন ভুঁইয়ার আদালতে জাহিদুল ইসলাম অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন। ওইদিনই বিচারক তাঁর বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ না করতে ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং প্রধান শিক্ষককে নির্দেশ দেন।

তবে গত ২০ জুলাই আদালতের নির্দেশ অমান্য করে তাঁকে কক্ষ পরিদর্শক, পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন ও পাঠদান করাসহ যাবতীয় কার্যক্রম থেকে ব্যবস্থাপনা কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

আদালতের নির্দেশনা অমান্য করে কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক তাঁর বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছেন।

এসব বিষয়ে প্রধান শিক্ষক ইসমাইল হোসেন বলেন, সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম বিদ্যালয়ের যথাসময়ে আসেন না। তাঁর বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ায় আদালতের কোনো নির্দেশনা অমান্য করা হয়নি বলে তিনি দাবি করেন।

ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও আওয়ামী লীগের নেতা তুষ্টলাল দত্ত বলেন, ওই শিক্ষক বিদ্যালয়ে অনিয়মিত আসেন এবং বিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ করে তিনি ইচ্ছে মতো ছুটি ভোগ করেন। এ কারণে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে আদালতের নির্দেশ আমান্য করা হয়নি বলে তিনিও দাবি করেন।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :