ছয়টি মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৭, ১১:১১

শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয়টি মিউচ্যুয়াল ফান্ড ইউনিটহোল্ডারদের জন্য ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। এগুলো হলো- আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। ৩০ জুন, ২০১৭ সমাপ্ত মেয়াদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়। বুধবার ট্রাস্টির সভায় এ সিদ্ধান্ত হয়।

জানা গেছে, আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২১ পয়সা। মার্কেট মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৯ পয়সা। আর ক্রয় মূল্যে এনএভি হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। ৩০ জুন, ২০১৭ সমাপ্ত মেয়াদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়। ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা। মার্কেট মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৩৭ পয়সা। আর ক্রয় মূল্যে এনএভি হয়েছে ১১ টাকা ৪৮ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

ইবিএল এনআরবি ফান্ড: ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটির ট্রাস্টি পরিষদ। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১.১৮ টাকা। আর ইউনিট প্রতি প্রকৃত সম্পদ বাজার মূল্যে ১১.৮৬ টাকা এবং ক্রয় মূল্য অনুসারে ১১.৫১ টাকা। আর ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ১.১৫ টাকা। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

এবি ব্যাংক ফার্স্ট ফান্ড: এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২৮ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১২ টাকা ৭৮ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড: পিএইচপি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে আড়াই শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২২ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১১ টাকা ৮৬ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৩ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৩০ পয়সা। ইউনিট প্রতি মার্কেট মূল্য ১২ টাকা ১৪ পয়সা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর।

(ঢাকাটাইমস/১০আগস্ট/আলাল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা