রাজধানীতে আবারো অটোরিকশা ধর্মঘটের ডাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০১৭, ১৮:৫৬ | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৭, ১৫:২০
ফাইল ছবি

গাজীপুর, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলার নিবন্ধনকৃত মিটারিহীন সিএনজিচালিত অটোরিকশা ঢাকা মহানগরীতে বেআইনিভাবে চলাচল বন্ধসহ ১০ দফা দাবিতে ধর্মঘটে যাওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা সিএনজি অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদ।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদের পক্ষ থেকে মহানগরীতে বেআইনিভাবে এসব অটোরিকশা চলছে এমন অভিযোগ করে বলা হয়, সরকার ১০ দফা দাবি মেনে না নিলে ২২ আগস্ট থেকে তারা ধর্মঘটে যাবেন।

রাজধানীতে এসব অটোরিকশা পুলিশের প্রত্যক্ষ সহযোগিতায় চলছে বলেও মানববন্ধন থেকে অভিযোগ করা হয়।

মানববন্ধন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন অটোরিকশা শ্রমিকরা।

মানববন্ধনে সংগঠনের নেতারা বলেন, ঢাকা মহানগরে চলাচলরত অটোরিকশা সেক্টরে বিরাজমান নৈরাজ্য দূর করতে ও যাত্রী পরিবহন সেবার মান উন্নয়নে সরকার ২০০৭ সালে ঢাকা মহানগরীতে বসবাসকারী থ্রি-হুইলার লাইসেন্সধারীদের অতিরিক্ত পাঁচ হাজার অটোরিকশা দেয়ার সিদ্ধান্ত নেয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রণালয়ে ২০১৩ সালে অনুষ্ঠিত সভায় লিভ টু আপিল প্রত্যাহার সাপেক্ষে বিআরটিএর চেয়ারম্যান সবধরনের বিধান অনুসরণ করে এক থেকে দেড় মাসের মধ্যে ওই অটোরিশা বিতরণের ব্যবস্থা নিলেও সেগুলো এখন পর্যন্ত কার্যকর হয়নি।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সদস্য সচিব মোহাম্মাদ হানিফ খোকন, সদস্য মজিবুর রহমান মাস্টার, আজহার আলী, মো. রমজান আলী প্রমুখ।

(ঢাকাটাইমস/১০আগস্ট/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :