স্ত্রীর অধিকার আদায়ে অনশন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৭, ১৬:৫৭

ভোলার চরফ্যাশনে স্ত্রীর অধিকার আদায়ে স্বামীর বাড়িতে অনশন করছে এক কলেজছাত্রী। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়নের উত্তর ফ্যাশন গ্রামের আবুদবী প্রবাসী লোকমান মীরের বাড়িতে। ওই কলেজছাত্রী উপজেলার আছলামপুর ইউনিয়নের আলীগাঁও প্রামের রুহুল আমিনের মেয়ে ও রমাগঞ্জ স্কুল এন্ড কলেজের ছাত্রী।

কলেজছাত্রী জানান, দুই বছর আগ থেকে রাকিব তার সাথে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক করে। সর্বশেষ ২০১৬ সালের ডিসেম্বর মাসে ৫ লক্ষ টাকা দনেমোহর ধার্য করে তাদের বিয়ে হয়। বিয়ের কিছুদিন দুজনের সম্পর্ক ভাল চললেও শুরু হয় ছেলে পক্ষের মোটা অংকের যৌতুক দাবি।

বাবা দরিদ্র বিধায় ছেলে পক্ষের দাবিকৃত পাঁচ লক্ষ টাকা দিতে না পারায় তার ওপর অমানুষিক নির্যাতন চালায় স্বামী রাকিব ও তার পরিবার।

তিনি জানান, সর্বশেষ চলতি বছরের জুলাই মাসে স্বামী রাকিব ডাক্তার দেখানোর কথা বলে বরিশাল নিয়ে সাদা কাগজে স্বাক্ষর দিতে বলে। সেই কাগজে স্বাক্ষর না দেয়ায় তাকে বরিশাল থেকে নিয়ে আসে। পরে জুলাই মাসের ৭ তারিখে ভূঁইয়ার হটের আবু কাজির বাড়িতে নিয়ে কাবিননামা উঠানোর নাম করে তার কাছ থেকে স্বাক্ষর নেয়।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মো. আলমগীর জানান, ছেলে ও তার মা খুবই খারাপ এদের কঠিন বিচার হওয়া উচিৎ।

এ ব্যাপারে ছেলে ও তার পরিবারের কেউ কোনো কথা বলতে রাজি হয়নি।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখব। তবে এখন পর্যন্ত আমদের কাছে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :