চট্টগ্রাম কলেজে শিবির সন্দেহে ছাত্রকে মারধর

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৭, ১৮:২৮

চট্টগ্রাম কলেজে শিবির সন্দেহে গিয়াস উদ্দিন নামে এক ছাত্রকে বেদম মারধরের অভিযোগ উঠেছে পুলিশ ও ছাত্রলীগের বিরুদ্ধে। তবে মারধর করেনি বলে অস্বীকার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। গত সোমবার সিলেটে ‍দুই ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে আহত করার পর ঘটে চলা নানা ঘটনাপ্রবাহের মধ্যে চট্টগ্রামে এই ঘটনা ঘটল।

সিলেটের ওই হামলার জন্য ছাত্রলীগ দায়ী করেছে জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরকে। আর এই ঘটনার পর শিবিরের বিরুদ্ধে আক্রমণাত্মক হওয়ার নির্দেশ দিয়েছেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ।

এরই মধ্যে লক্ষ্মীপুরে ছাত্র শিবিরের দুই কর্মী এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিবিরের ১২ নেতা-কর্মীকে পিটুনি দিয়ে পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এর মধ্যে সিলেটে হামলার ঘটনায় হাত কাটা যাওয়া ছাত্রলীগ কর্মী শাহীন আহমদকে দেখতে বৃহস্পতিবার পঙ্গু হাসপাতালে যান গিয়ে আওয়ামী লীগের দুই সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এনামুল হক শামীম।তারা জামায়াত-শিবিরের নেতা-কর্মীদেরকে দেখা মাত্র গণধোলাই দেয়ার আহ্বান জানান।

আওয়ামী লীগের এই দুই নেতার এমন বক্তব্যের কিছুক্ষণের মধ্যেই চট্টগ্রাম কলেজে শিবির সন্দেহে পিটুনির ঘটনা ঘটল। এ বিষয়ে জানতে চাইলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল করিম বলেন, ‘পুলিশ মারধর করেনি। ছাত্রলীগের কবল থেকে তাকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নিয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।’

পুলিশ কর্মকর্তা বলেন, ‘গিয়াস উদ্দিন চট্টগ্রাম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। জিজ্ঞাসাবাদে তিনি শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত নয় বলে জানিয়েছেন। তাকে দেখে একজন সাধারণ ছাত্র বলেই মনে হয়েছে।’

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আহবায়ক মাহমুদুল করিম বলেন, ‘গিয়াস উদ্দিন দীর্ঘদিন ধরে চট্টগ্রাম কলেজে শিবিরের বিভিন্ন কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিল। এ নিয়ে বৃহস্পতিবার দুপুরে ছাত্রলীগের কর্মীর সাথে গিয়াস উদ্দিনের বাগবিতণ্ডা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে শিবিরের কার্যকরী সদস্য বলে স্বীকার করেন গিয়াস উদ্দিন। পরে তাকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।’

(ঢাকাটাইমস/১০আগস্ট/আইকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :