সিরাজগঞ্জে জ্বিনের বাদশাকে গণপিটুনি

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৭, ১৯:২৭

সিরাজগঞ্জের উল্লাপাড়ার বোয়ালিয়া গ্রামের নয়ন সরদার নামে এক কথিত জ্বিনের বাদশাকে স্থানীয় লোকজন গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে। এ সময় স্থানীয়রা নয়নের নিকট থেকে একটি লাল শালু কাপড়ে বাঁধা একটি পিতলের মূর্তি আটক করে।

বৃহস্পতিবার বিকালে উল্লাপাড়া উপজেলার পাগলা বোয়ালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আটক নয়ন গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ গ্রামের বুদ্ধু মিয়ার ছেলে। তার শ্বশুর বাড়ি উল্লাপাড়ার পাগলা বোয়ালিয়া গ্রামে। ঘটনার দিন শ্বশুর বাড়িতেই ছিলেন তিনি।

বোয়ালিয়া গ্রামের বাসিন্দা রুবেল হোসেন অভিযোগ করেন, কথিত নয়ন সরদার বেশ কিছুদিন ধরে নিজেকে জ্বিনের বাদশা পরিচয় দিয়ে তার (রুবেল) স্ত্রীর নিকট ফোন দিয়ে ব্যবহৃত সকল সোনার গহনা খুলে লাল শালু কাপড়ে বেঁধে তাদের বাড়ির পাশের জঙ্গলে রেখে সেখানে নামাজ আদায় করতে বলেন। নামাজ শেষে ওই সোনার গহনার পরিবর্তে দ্বিগুন পরিমাণ ওজনের একটি সোনার মূর্তি প্রাপ্তির লোভ দেখান। এভাবে লোভ দেখিয়ে বেশ কয়েকবার ফোন দেন নয়ন। রুবেলের স্ত্রী বিষয়টি পরিবারে জানালে সবাই জ্বিনের বাদশাকে ধরার পরিকল্পনা করে। অবশেষে জ্বিনের বাদশার দেয়া তারিখ অনুযায়ী বৃহস্পতিবার বিকালে রুবেলের স্ত্রী পূর্ব কথা মতো কিছু ইমিটেশনের গহনা লাল শালু কাপড়ে বেঁধে বাড়ির পাশে একটি গাছের নিচে রেখে নামাজ আদায় করেন। এমন সময় কথিত জ্বিনের বাদশা নয়ন সরদার ঘটনাস্থলে এসে ইমিটেশনের পুটুলিটি হাতে তুলে নেবার পর চারপাশে অপেক্ষামান লোকজন তাকে আটক করে এবং গণপিটুনি দিয়ে উল্লাপাড়া থানা পুলিশের হাতে তুলে দেয়। বিষয়টি উল্লাপাড়ায় আলোড়ন সৃষ্টি করেছে।

উল্লাপাড়া থানার সেকেন্ড অফিসার সামছুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :