সিরিয়ালের কঠোর সমালোচনায় শ্রীলেখা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০১৭, ১৪:৪৬ | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ১৪:৪২

সন্ধ্যা নামলেই বাংলাদেশের অধিকাংশ পরিবারের গৃহিণীসহ নারীরা বসে যান টেলিভিশনের সামনে। রাত ১২টা পর্যন্ত উল্টে-পাল্টে দেখেন স্টার জলসা, জি বাংলা, স্টার প্লাসের সিরিয়ালগুলো। সারাদিন যেমন তেমন সন্ধ্যা নামলেই টিভির রিমোট চলে যায় তাদের দখলে। আবার এসব সিরিয়ালগুলো পছন্দ করেন না এমন মানুষের সংখ্যাও নেহাত কম নয়।

এ তো গেল এপার বাংলার কথা। কলকাতার টিভি সিরিয়ালগুলো পছন্দ করেন এমন মানুষ ওপার বাংলায়ও আছেন। তিনি কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সম্প্রতি শ্রীলেখার একটি লেখাতে ওঠে এসেছে বাংলা সিরিয়ালের দৈন্যদশার কথা। বাংলা সিরিয়ালে মেয়েদের অবস্থানেই তার মূল আপত্তি। তার মতে, সিরিয়ালগুলোতে ছলে বলে কৌশলে বারবার এটাই বলা হয়- ‘সংসার সুখী হয় রমণীর গুণে’। কিন্তু যাদের সংসার করা হয় না! সংসার ভেঙে যায়, তাদের ক্ষেত্রে কি হবে? প্রশ্ন তোলেন শ্রীলেখা।

বাংলা সিরিয়াল নারীদের একটা নির্দিষ্ট চিন্তা এবং গন্ডির মধ্যে আটকে দিয়েছে যা সিরিয়ালের মান নিম্নমুখী করার প্রধান কারণ বলেও উল্লেখ করেন তিনি। যার কারণে, স্টার জলসা, জি বাংলা এবং স্টার প্লাসে যেসকল সিরিয়ালগুলো প্রচার করা হয় সেগুলোর মোটেও ভক্ত নন কলকাতার এ আলোচিত অভিনেত্রী।

অভিনেত্রী হিসেবেই বেশি পরিচিত শ্রীলেখা। বৈচিত্রময় সব কাজের জন্য বাংলাদেশেও বেশ পরিচিত ও জনপ্রিয় তিনি। বিশেষ করে হাস্যউজ্জ্বল মুখ ও আবেদনময়ী অভিনয় তাকে আলাদা করেছে সবার থেকে। বাংলা কমেডি শো ‘মীরাক্কেল’ এর বিচারক হিসেবেও তার রয়েছে বেশ জনপ্রিয়তা। জনপ্রিয় বলেই বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের সঙ্গে কোকা কোলার একটি বিজ্ঞাপনে কাজ করারও সুযোগ পান শ্রীলেখা।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :