পাহাড়ি ঢল ও বর্ষণে আখাউড়ার নিম্নাঞ্চল প্লাবিত

আখাউড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ১৫:৪৫

টানা বর্ষণ এবং ত্রিপুরা রাজ্যের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রাক্ষণবাড়িয়ার সীমান্তবর্তী আখাউড়া উপজেলার চারটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে কৃষকের রোপা আমন ও আউশ ধানের ফসলি জমি, বসতঘরসহ ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে। তাছাড়াও পানিতে ডুবে গেছে গ্রামীণ সড়ক। ভেসে গেছে পুকুরের মাছ।

জানা গেছে, উপজেলার দক্ষিণ ইউনিয়ন, মনিয়ন্দ, মোগড়া ও ধরখার Ñএ চারটি ইউনিয়নের ভাটামাথা, চন্দ্রপুর, ধরখার গ্রাম, ভিনাউটি, ভবানীপুর, রুটি, খারকুট, মিনারকুট, কুড়িবিল, পদ্মাবিল, টনকি, ইটনা, কর্নেলবাজার, খলাপাড়া, কুসুমবাড়ি, আওরারচর ও আদমপুর, কালিকাপুর, বীরচন্দ্রপুর, উমেদপুর,সেনারবাদি, বাউতলা, নীলাখাদ, বঙ্গেরচর, রহিমপুর, হীরাপুর, কুড়িপাইকা, সাতপাড়া, নুরপুর, কালিনগর, তারাগন গ্রামের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এতে অন্তত পাঁচশ হেক্টর রোপা আমন ও আউশ পাকা ধানের ফসলি জমি পানিতে তলিয়ে যায়।

উপজেলার মোগড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মনির হোসেন জানান, তাঁর ইউনিয়নের ছয়টি গ্রামের রোপা আমন ফসলি জমি বন্যার পানিতে তলিয়ে গেছে। সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে। নিচু এলাকায় সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হওয়ায় পুকুরে মাছ ভেসে গিয়ে কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে।

আখাউড়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. জুয়েল রানা বলেন, প্রবল বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ত্রিপুরা পাহাড়ি ঢলের কারণে সীমান্তবর্তী আখাউড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকরা রোপা আমন ও আউশ ধানের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

(ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :