ষোড়শ সংশোধনীর রায়ে বঙ্গবন্ধুকে কটাক্ষ করা হয়েছে: এলজিআরডি মন্ত্রী

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০১৭, ২২:০২ | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ১৭:৩৯

ষোড়শ সংশোধনী নিয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ের পর্যালোচনায় কিছু অনাকাঙ্ক্ষিত বিষয় আছে উল্লেখ করে এর নিন্দা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি অভিযোগ করেছেন, ‘সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে মাননীয় প্রধান বিচারপতি যে রায় দিয়েছেন, তাতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটাক্ষ করার ধৃষ্টতা দেখিয়েছেন।’

শুক্রবার দুপুরে মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা সড়ক, শেখ কামাল সেতুসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

এলজিআরডি মন্ত্রী বলেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, প্রধান বিচারপতি যে রায় দিয়েছেন তাতে ব্যাপকভাবে অসাংবিধানিক ও অনৈতিক কথাবার্তার অবতারণা করা হয়েছে।’

বিচার বিভাগের প্রতি শ্রদ্ধা রেখে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধান বিচারপতির উদ্দেশে বলেন, ‘আপনাদের প্রতি অত্যন্ত বিনয়ের সঙ্গে, শ্রদ্ধার সঙ্গে অনুরোধ, যেসব অনাকাঙ্ক্ষিত বিষয় এই রায়ের মধ্যে আছে, আপনারা এর পুনর্বিবেচনা করুন।

জনগণের মনে দুঃখ দিয়ে কোনো রকম বিচারব্যবস্থায় বিচারের রায় হয় না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘যদি কোনো দেশের বিচারব্যবস্থার ওপর মানুষের আস্থার সংকট দেখা দেয়, সে দেশ প্রলয়ংকরি বিপদের মধ্যে পড়ে। বিচারব্যবস্থা ক্ষতিগ্রস্ত হোক, বাংলার জনগণ তা চায় না। কেননা বিচারব্যবস্থা হলো জনগণের শেষ আশ্রয়স্থল।’

খন্দকার মোশাররফ হোসেন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আরও দুই মেয়াদে শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় রাখতে জনগণের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা সড়ক, শেখ কামাল সেতুসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের আওয়ামী লীগের পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি নূর-ই-আলম চৌধুরী লিটন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, জেলা পরিষদ প্রশাসক মিয়াজউদ্দিন খান, জেলার সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন ভুইয়া, মাদারীপুরের এলজিআরডির নির্বাহী প্রকৌশলী মলয় কুমার চক্রবর্তী, শিবচর উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার প্রমুখ।

পরে মন্ত্রী শিবচরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন। সভায় সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :