তাহিরপুরে পাহাড়ি ঢলে ব্যাপক ক্ষতি

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ১৮:০৮

সুনামগঞ্জের তাহিরপুরে আকস্মিক পাহাড়ি ঢলে সড়ক ও জনপথের আনোয়ারপুর-ওয়েজখালী সড়ক তিন স্থানে ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

অপরদিকে আনোয়ারপুর বাজারের ৫০টি দোকান, দোকানের মালামাল ঢলের পানিতে ভাসিয়ে নিয়ে যায়। বৃহস্পতিবার রাতে দোকানে অবস্থানরত লোকজন তাড়াহুড়ো করে দোকান থেকে বেরিয়ে কোনরকম প্রাণ রক্ষা পায়। তবে কোন ব্যবসায়ী আহত হননি। বাজারের রাস্তার ওপর দিয়ে পানি গড়াচ্ছে।

বালিজুড়ি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল মিয়া ও আনোয়ারপুর বাজারের ব্যবসায়ী মিলন তালুকদার বলেন, বৃহস্পতিবার রাত ৩টার দিকে হঠাৎ পাহাড়ি ঢলে যাদুকাটা নদী উপচে গিয়ে আনোয়ারপুর বাজারেরর ৫০ দোকান ঘরের মালামাল পানির তোড়ে ভাসিয়ে নেয় এবং বাজারের পাকা রাস্তা স্থানে স্থানে ভেঙে ব্যাপক ক্ষতি হয়েছে।

গত তিন দিনব্যাপী বৈরী আবহাওয়ায় ভারত থেকে নেমে আসা পাহাড়ি নদী যাদুকাটা, মাহারাম, রক্তি নদী দিয়ে বিপদসীমা অতিক্রম করে ঢলের পানি বইছে।

অপরদিকে নদী ও হাওরের পানি একাকার হয়ে নদী তীরবর্তী ও হাওরপারের গ্রামগুলো ঝড়ো হাওয়ায় বিশাল ঢেউয়ের আঘাতে ভাঙনের মুখে পড়েছে।

বালিজুড়ি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আনোয়ারপুর গ্রামের ইউপি সদস্য বুলবুল মিয়া বলেন, ঢলের পানিতে আনোয়ারপুর বাজারের ৫০টি দোকানের মালামাল ঢলের পানিতে ভাসিয়ে নিয়ে গেছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন,ঢলের পানিতে ভেঙে যাওয়া আনোয়ারপুর বাজার ও আনোয়ারপুর ওয়েজখালী সড়ক দেখার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলীকে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :