ভারী বৃষ্টিতে রাঙামাটিতে আবার সড়কের ধস

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ১৮:৫৯

আবার ঝুম বৃষ্টি নেমেছে পাহাড়ি জেলা রাঙামাটিতে। বৃষ্টির তোড়ে সড়কের মাটি ধসে রাঙ্গামাটি- চট্টগ্রাম সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সড়কের ঘাগড়া- সাপছড়ি, মানিকছড়ির বিভিন্ন এলাকায় পাহাড় ধস হওয়ায় যোগাযোগ বন্ধ করা হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের রাঙ্গামাটির উপ সহকারী প্রকৌশলী আবু মুছা এই তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার সকাল ১০ টা থেকে শুরু হয় বৃষ্টি। গত জুনে এক রাতে এই ধরনের বৃষ্টিতে পাহাড় ধসে জেলায় শতাধিক প্রাণহানির পর থেকে বৃষ্টি এক আতঙ্কের নাম হয়ে গেছে জনপদে। সেদিনও চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে ধসের ঘটনায় দুই সপ্তাহের মত বন্দরনগরীর সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। এর পরেও বৃষ্টির কারণে একাধিকদিন এই সড়কে যান চলাচল ব্যাহত হয়েছে।

রাঙামাটি আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক ক্যাচিংনু মারমা ঢাকাটাইমসকে জানান, আজ সকাল থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২০৬ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী দুই দিনেও বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এ কারণেই উদ্বিগ্ন জেলার বাসিন্দারা।

বৃষ্টির কারণে শহরের সড়কগুলো দিনভর ছিল ফাঁকা প্রায়। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হয়েছে কমই।

টানা বৃষ্টির কারণে এরই মধ্যে জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ডুবে গেছে ঘরবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান।

কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রর ব্যবস্থাপক শফি উদ্দিন আহমেদ জানান হ্রদের পানি বৃদ্ধি পাওয়ায় বাঁধের ১৬ দরাজার প্রতিটি ছয় ফুট করে খুলে দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :