রাউজানে ৩০ গ্রাম প্লাবিত

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৭, ২২:১৫

প্রবল বর্ষণের ফলে বৃদ্ধি পেয়েছে উপজেলার পাশ ঘেঁষে বয়ে যাওয়া কর্ণফুলী ও হালদা নদীর জোয়ারের পানি। এতে চট্টগ্রামের রাউজানে আবারো ১৪ ইউনিয়নের অন্তত ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে দুপুর বারটা থেকে সন্ধ্যা পর্যন্ত পানিবন্দি হয়ে পড়ে হাজারো গ্রামবাসী।

বৃহস্পতিবার বিকাল থেকে শুক্রবার এই রিপোর্ট লেখা (সন্ধ্যা ৭টা) পর্যন্ত ভারি বৃষ্টিপাতে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের উভলং, চৌধুরীঘাটকুল, দক্ষিণ নোয়াপাড়া, কচুখাইন, ছামিদও কোয়াং, মোকামীপাড়া, সামমাহালদার পাড়া, উরকিরচর ইউনিয়নের মইশকরম, আবুরখিল, মীরাপাড়া, পশ্চিম গুজরা ইউনিয়নের কাগতিয়া কাসেম নগরসহ অন্তত ৩০টি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এছাড়াও গহিরা, নোয়াজিষপুর, পশ্চিম ডাবুয়া, হলদিয়া, বাগোয়ান, বিনাজুরী, রাউজান, কদলপুর, পূর্বগুজরা, পাহাড়তলী ও পৌর এলাকার কিছু কিছু নিচু এলাকা প্লাবিত হয়েছে।

হালদা নদীর জোয়ারে নোয়াপাড়া ইউনিয়নের মোকামীপাড়া ও কচুখাইনের অর্ধ শতাধিক বাড়ি ঘরে হাটু সমান পানি উঠেছে।

স্থানীয় বাসিন্দা আব্দুল জব্বার বলেন, তার ঘরের উঠানে হালদার জোয়ারের কারণে দুপুর থেকে হাটু পানি জমে থাকায় ঘর থেকে বের পারছি না।

উরকিরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ আব্দুল জব্বার সোহেল বলেন, টানা বর্ষণ হলেই আমার ইউনিয়নের অনেক গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়ে যায়। জোয়ারের পানির স্রোতে গ্রামীণ রাস্তাঘাট ভেঙে পড়ে। শুক্রবারও চারটি গ্রাম প্লাবিত হয়েছে। অনেক বাড়ি ঘরে পানি ঢুকে পড়ায় জনজীবনে ভোগান্তি নেমে আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা বলেন, আমরা অবিরাম বর্ষণের ফলে আবারো বন্যা আতংকে আছি।

(ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :