যুদ্ধাপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত রাজাকার হাফিজ গ্রেপ্তার

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৯:৩৯ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ১৭:২৭

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ উদ্দিনকে কিশোরগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাবের একটি দল। ট্রাইব্যুনালে রায় ঘোষণার এক বছর পর তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুরে ইটনা উপজেলার বাদলা ইউনিয়নের একটি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

একাত্তরে করিমগঞ্জ উপজেলার আব্দুল গফুরকে অপহরণ করে ২৬ সেপ্টেম্বর খুদির জঙ্গল সেতুতে হত্যার অভিযোগ হাফিজের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ করেছিলেন গফুরের স্ত্রী হাফিজা খাতুন। পরে ২০১৫ সালের ২২ ফ্রেব্রুয়ারি হাফিজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল।

২০১৬ সালের ৩ মে হাফিজ ও চার রাজাকারের রায় ঘোষণা করে বিচারপতি মোহাম্মদ আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল। রায়ে দুই ভাই এ টি এম শামসুদ্দিন ও এ টিএম নাসির উদ্দিন, রাজাকার কমান্ডার গাজী মান্নান ও হাফিজ উদ্দিনকে মৃত্যুদণ্ড দেয়া হয়। আমৃত্যু কারাদণ্ড দেয়া হয় আজহারুল ইসলামকে। এর মধ্যে এটিএম শামসুদ্দিন ও এটিএম নাসির উদ্দিন বর্তমানে করাগারে এবং রাজাকার কমান্ডার গাজী মান্নান সম্প্রতি  মারা গেছেন।

ইটনা থানার ভারপ্রপ্ত কর্মকর্তা আব্দুল মালেক জানান, পুলিশের একটি দল প্রথমে অভিযান চালায়। কিন্ত তাকে পাওয়া যায়নি। পরে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে পৌঁছে তাকে গ্রেপ্তার করেছে বলে শুনেছি।’

কিশোরগঞ্জ যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি রেজাউল হাবীব রেজা জানান, ইটনা উপজেলার বাদলা ইউনিয়নের একটি গ্রামে হাফিজ উদ্দিন অবস্থান করে আসছিলেন এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে।

বাদলা ইউপি চেয়ারম্যান আব্দুল গণি বলেন, ‘আমার উপস্থিতিতে র‌্যবের একটি দল অভিযান চালিয়ে পলাতক রাজাকার হাফিজ উদ্দিনকে গ্রেপ্তার করে।’

ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত