মালিকদের সঙ্গে মতবিনিময়

অ্যাম্বুলেন্সে চোরাচালান ঠেকাতে মালিকদের সহযোগিতা চাইল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৯:০৭ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ১৯:০৪

ঢাকার অ্যাম্বুলেন্স চালক ও মালিকদের মধ্যে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা বাড়াতে মতবিনিময় সভা হয়েছে। শুক্রবার উত্তরার লিটিল হাট চাইনিজ রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমিতি এবং উত্তরা অ্যাম্বুলেন্স মালিক সমিতি সভার আয়োজন করে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিমানবন্দর ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. মফিজুর রহমান সভায় প্রধান অতিথি ছিলেন। তিনি অ্যাম্বুলেন্স চালকদের মধ্যে ট্রাফিক সচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্ব দেন।

পুলিশের তরুণ এই কর্মকর্তা বলেন, ‘ট্রাফিক ব্যবস্থায় অ্যাম্বুলেন্সে বা রোগী পরিবহনের জন্য বিশেষ ছাড় রয়েছে। তারা প্রয়োজনে রাস্তার দু-পাশ দিয়েই চলাচল করতে পারে। কিন্তু কিছু অসাধুচক্র এই সুযোগের অপব্যবহার করছে। অ্যাম্বুলেন্সে অস্ত্র ও মাদকের চোরাচালানের অভিযোগ আছে। রোগী সেজে অপরাধীও মাঝেমধ্যে পালিয়ে যাচ্ছে।’

উপস্থিত অ্যাম্বুলেন্স মালিক ও চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘অপরাধী ঠেকাতে পুলিশকে সহযোগিতা করতে হবে। তা হলে আপনাদেরও অহেতুক হয়রানি হতে হবে না।’

উপস্থিত অ্যাম্বুলেন্স মালিকেরা অভিযোগ করেন, ভিডিও মামলার ত্রুটির কারণে চালক ও মালিকেরা হয়রানি হচ্ছে। ভুল পার্কিং না করলেও মামলা হচ্ছে। পথে পথে গাড়ি থামিয়ে তল্লাসি চালানো হয়।

এসব অভিযোগ শুনে বিমানবন্দর জোনের এসি মফিজুর রহমান বলেন, ‘আপনারা পুলিশকে আইন প্রয়োগে সহযোগিতা করেন। আপনাদের পরিচয় গোপন রাখা হবে। আপনাদের হয়রানি যেন না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’ পাশাপাশি গাড়ি চালানো অবস্থায় মুঠোফোনে কথা বলার মতো অপরাধ থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমিতির সাধারণ সম্পাদক লিটন খান, ট্রাফিক ইন্সপেক্টর মো. ফারুখ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উত্তরা অ্যাম্বুলেন্স মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

(ঢাকাটাইমস/১২আগস্ট/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :