মালিকদের সঙ্গে মতবিনিময়

অ্যাম্বুলেন্সে চোরাচালান ঠেকাতে মালিকদের সহযোগিতা চাইল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৯:০৭ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ১৯:০৪

ঢাকার অ্যাম্বুলেন্স চালক ও মালিকদের মধ্যে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা বাড়াতে মতবিনিময় সভা হয়েছে। শুক্রবার উত্তরার লিটিল হাট চাইনিজ রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমিতি এবং  উত্তরা অ্যাম্বুলেন্স মালিক সমিতি সভার আয়োজন করে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিমানবন্দর ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. মফিজুর রহমান সভায় প্রধান অতিথি ছিলেন। তিনি অ্যাম্বুলেন্স চালকদের মধ্যে ট্রাফিক সচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্ব দেন।

পুলিশের তরুণ এই কর্মকর্তা বলেন, ‘ট্রাফিক ব্যবস্থায় অ্যাম্বুলেন্সে বা রোগী পরিবহনের জন্য বিশেষ ছাড় রয়েছে। তারা প্রয়োজনে রাস্তার দু-পাশ দিয়েই চলাচল করতে পারে। কিন্তু কিছু অসাধুচক্র এই সুযোগের অপব্যবহার করছে। অ্যাম্বুলেন্সে অস্ত্র ও মাদকের চোরাচালানের অভিযোগ আছে। রোগী সেজে অপরাধীও মাঝেমধ্যে পালিয়ে যাচ্ছে।’

উপস্থিত অ্যাম্বুলেন্স মালিক ও চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘অপরাধী ঠেকাতে পুলিশকে সহযোগিতা করতে হবে। তা হলে আপনাদেরও অহেতুক হয়রানি হতে হবে না।’

উপস্থিত অ্যাম্বুলেন্স মালিকেরা অভিযোগ করেন, ভিডিও মামলার ত্রুটির কারণে চালক ও মালিকেরা হয়রানি হচ্ছে।  ভুল পার্কিং না করলেও মামলা হচ্ছে। পথে পথে গাড়ি থামিয়ে তল্লাসি চালানো হয়।

এসব অভিযোগ শুনে বিমানবন্দর জোনের এসি মফিজুর রহমান বলেন, ‘আপনারা পুলিশকে আইন প্রয়োগে সহযোগিতা করেন। আপনাদের পরিচয় গোপন রাখা হবে। আপনাদের হয়রানি যেন না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’  পাশাপাশি গাড়ি চালানো অবস্থায় মুঠোফোনে কথা বলার মতো অপরাধ থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমিতির সাধারণ সম্পাদক লিটন খান, ট্রাফিক ইন্সপেক্টর মো. ফারুখ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উত্তরা অ্যাম্বুলেন্স মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

(ঢাকাটাইমস/১২আগস্ট/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত