বঙ্গবন্ধুর কারণে সাধারণ আইনজীবী আজ প্রধান বিচারপতি

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ১৯:৫২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে এই দেশের কেউ প্রধান বিচারপতি হতে পারতেন না বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন বলেই আজ সাধারণ আইনজীবীও প্রধান বিচারপতি হতে পেরেছেন।

শনিবার ঝালকাঠি যুব উন্নয়ন অধিদপ্তরে যুবকদের মধ্যে ঋণের চেক ও সদনপত্র বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে আমু এ কথা বলেন।

সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায়ে জাতীয় সংসদ সম্পর্কেও বিরূপ মন্তব্য করা হয়। সংসদ সদস্যদের অপরিপক্ক এবং সংসদকে অকার্যকর বলা হয় রায়ে। বাংলাদেশের স্বাধীনতা কোনো একক ব্যক্তির কারণে হয়নি বলেও মন্তব্য করা হয় রায়ে।

এই রায়ের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে সরকারি দল। তাদের অভিযোগ, এই রায়ে সংসদকে অবমাননা করা হয়েছে। বিশেষ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কটূক্তি করা হয়েছে। রায়ের প্রতিবাদে তিন দিনের কর্মসূচিও ঘোষণা করা হয়েছে। 

শিল্পমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ ৫৪ সালে প্রভাবশালী মুসলীম লীগ সরকারকে হারিয়ে দুই বছর একক ভাবে ক্ষমতার অধিকারী ছিল। এদেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এই দেশে মাথা তুলে থাকত, আমরা পার্লামেন্টের সদস্য থাকতাম। কিন্তু বঙ্গবন্ধুর অবদানের কারণেই একজন সাধারণ আইনজীবীও আজ দেশের প্রধান বিচারপতি হওয়ার সুযোগ পেয়েছে, মর্যাদা পেয়েছে।’

সংসদ নিয়ে নিয়ে প্রধান বিচারপতির প্রশ্ন করার কোন সুযোগ নেই বলে মনে করেন শিল্পমন্ত্রী। তিনি বলেছেন, বর্তমান পার্লামেন্ট যদি অবৈধ হয় তবে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ।

ঝালকাঠি জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও পুলিশ সুপার জোবায়েদুর রহমান। 
যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমানসহ আরও অনেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে যুবক-তরুণী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত