অস্ত্রোপচারের জন্য সাইপ্রাস যাচ্ছেন সিরাজুল আলম খান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৭, ২০:১৬ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ২০:১৫

স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক সিরাজুল আলম খান উন্নত চিকিৎসার জন্য লন্ডন থেকে উত্তর সাইপ্রাস যাচ্ছেন।

শনিবার তাঁর গণসংযোগ কর্মকর্তা শিকদার মো. নিজাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১২ আগস্ট শনিবার লন্ডন থেকে উত্তর সাইপ্রাস যাচ্ছেন সিরাজুল আলম খান। আগামী ১৪ আগস্ট সোমবার তিনি তাঁর অর্থপেডিক চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য উত্তর সাইপ্রাসের গার্নি ইউনিভার্সিটি হসপিটালে ভর্তি হবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শারীরিক সক্ষমতার ওপর নির্ভর করে ওই হাসপাতালে সিরাজুল আলম খান-এর কোমর ও নিতম্বে ঝুঁকিপূর্ণ জটিল অস্ত্রোপচার করা হবে। তাঁর অস্ত্রোপচারের সম্ভাব্য তারিখ ১৬ থেকে ১৯ আগস্ট। অস্ত্রোপচার ছাড়াও তিনি তাঁর কাঁধ, হাঁটু, ফুসফুস ও বুকের ব্যথার উন্নত চিকিৎসা করাবেন। এসব চিকিৎসা চলবে আগামী তিন/চার মাস সময়ব্যাপী।

বিজ্ঞপ্তিতে জানানো  হয়, লন্ডন এবং সাইপ্রাসে চিকিৎসা চলাকালে ‘সিরাজুল আলম খান’-এর পোস্ট অপারেটিভ কেয়ারসহ যাবতীয় দায়িত্ব পালন করছেন তাঁর স্বাস্থ্য সমন্বয়ক ড. নাজমা পারভীন ঝুমা এবং তাকে সহযোগিতা করছেন সিরাজুল আলম খান-এর ছোট ভাই ফেরদৌস আলম খান। শারীরিক সুস্থতার পর আগামী ২ ডিসেম্বর লন্ডন থেকে রওয়ানা হয়ে ৩ ডিসেম্বর ঢাকায় ফিরে আসবেন তিনি।

প্রসঙ্গত, সিরাজুল আলম খান গত ৫ আগস্ট শনিবার সকাল ১০টায় এমিরেটস এয়ার লাইনসের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্য ঢাকা ত্যাগ করেন।

(ঢাকাটাইমস/১২আগস্ট/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত