আমতলীতে টর্নেডোর পাঁচ মিনিটের তাণ্ডব

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ২০:২৭

বরগুনার আমতলীতে শনিবার দুপুরে আকস্মিক পাঁচ মিনিটের টর্নেডোতে স্থানীয় প্রেসক্লাব, শিক্ষা প্রতিষ্ঠানসহ কয়েকটি ঘড়বাড়ির টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। উপড়ে পড়েছে  বৈদ্যুতিক কুটিসহ শতাধিক গাছপালা।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, শনিবার বেলা আড়াইটার দিকে প্রচণ্ড বৃষ্টির সময় উত্তর পশ্চিম দিক থেকে বয়ে আসে টর্নেডো। এটি স্থায়ী হয় মাত্র পাঁচ মিনিট। এতে প্রেসক্লাব ও পুরাতন হাসপাতালের একটি আবাসিক ভবনের টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। টর্নেডোর আঘাতে পল্লবী সড়কের একে স্কুলের সামনে তিনটি বৈদ্যতিক খুঁটি ও গাছপালা উপরে পড়ে।

গাছের আঘাতে বিদ্যুতের তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ তাৎক্ষণিক বন্ধ হয়ে যায়। এছাড়া টর্নেডোর আঘাতে পৌরসভার ওয়াপদা সড়ক ক্ষোন্তাকাটা ও কালিবাড়িসহ আশপাশ এলাকার কয়েকটি টিনের ঘড়সহ শতাধিক গাছপালা উপড়ে পড়ে।

আমতলী প্রেসক্লাবের সভাপতি শাহাবুদ্দিন পাননা জানান, কিছু বুঝে ওঠার আগেই দেখি প্রেসক্লাব ভবনের টিনের চালা উড়িয়ে নিয়ে গেছে।  আমতলী একে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. বজলুর রহমান জানান, শনিবার বেলা আড়াইটার দিকে স্কুল চলাকালে আকস্মিক উত্তর পশ্চিম দিক থেকে বয়ে যাওয়া পাঁচ মিনিটের স্থায়ী টর্নেডোর আঘাতে মুহূর্তের মধ্যে স্কুলের পুরাতন টিন সেড ভবনের চালা উড়িয়ে নিয়ে যায়।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. হেমায়েত উদ্দিন জানান, টর্নেডোর আঘাতে ক্ষয়খতির তালিকা নিরূপণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত