আরও তিন বাংলাদেশি হাজির মৃত্যু

আমীর চারু, সৌদি আরব থেকে
| আপডেট : ১২ আগস্ট ২০১৭, ২২:২১ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ২১:৪৯

সৌদি আরবে পবিত্র হজব্রত পালন করতে আসা আরও তিন বাংলাদেশি মারা গেছেন।

মক্কা ও মদিনায় অবস্থিত বাংলাদেশ হজ মিশনের কর্মকর্তারা মৃতদের পরিচয় নিশ্চিত করেছেন। তারা হলেন মো. আবু জাফর (৬১), শরিফা বেগম (৫৬) ও আবুল কাসেম মোহাম্মদ শাহজাহান (৬১)।

এই তিনজনকে নিয়ে এ পর্যন্ত বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের মৃতের সংখ্যা দাঁড়াল ১২ জনে।

মদিনায় কর্মরত হজ কর্মকতা এ কে এম শহিদুলাহ ঢাকাটাইমসকে জানান, সৌদি আরবের স্থানীয় সময় শনিবার ভোররাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মো. আবু জাফর ইন্তেকাল করেন। তিনি চাঁদপুর সদর উপজেলার মো. সিরাজুল হকের ছেলে। তার পাসপোর্ট নাম্বার বিএল ০৯৩০৮১৭ ও পিলগ্রিম নম্বর ০০৯৮২৩৫।

মক্কায় বাংলাদেশ হজ মিশনে কর্মরত কাউন্সিলর জহিরুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, স্থানীয় সময় শুক্রবার সকালে শরিফা বেগম নামে এক নারী হজযাত্রী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি ঢাকার আশকোনার দক্ষিণখানের বাসিন্দা। তার পাসপোর্ট নাম্বার বিএম ০৬৮৬৫৭১ ও পিলগ্রিম নাম্বার ০৭৯৩০৩৮।

এছাড়া বৃহস্পতিবার রাতে আবুল কাসেম মোহাম্মদ শাহজাহান অসুস্থ হয়ে মারা যান। তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ৪নং ওয়ার্ডের বাসিন্দা। তিনি খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বরিশাল মহানগরীর সভাপতি বলে জানা গেছে। তার পাসপোর্ট নাম্বার বিএম ০৬৬৮৯৪৯ ও পিলগ্রিম নম্বর ১০৬৪০৭৬।

চলতি বছর বাংলাদেশ থেকে প্রায় এক লাখ ২৮ হাজার লোকের হজ করার কথা রয়েছে। তবে এ পর্যন্ত ৫৩ হাজার ১৭৩ জন হজযাত্রী সৌদি আরবে এসে পৌঁছেছেন বলে জানা গেছে।

এদিকে ভিসা জটিলতায় যাত্রী সংকটে একের পর এক হজ ফ্লাইট বাতিল হচ্ছে। এতে শেষ পর্যন্ত সব হজযাত্রী সৌদি আরবে পৌঁছতে পারা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। তবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে, যেকোনো মূল্যে সব হজযাত্রীকে সৌদি আরবে পৌঁছানো হবে।

(ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :