বৃষ্টিতে ভিজে বন্যার্তদের পাশে হুইপ ইকবালুর রহিম

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৭, ০৮:১৮

‘মানুষ মানুষের জন্য, জীবন-জীবনের জন্য, শুধু একটু সহানুভূতি মানুষ কি পেতে পারে না বন্ধু?’ -এই বাক্যের যথাযথ প্রমাণ দিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। তিনি বৃষ্টিতে ভিজে পানিবন্দি মানুয়ের পাশে দাঁড়ালেন। ভাগাভাগি করে নিলেন তাদের সুখ-দুঃখ। যথাসাধ্য সাহায্য করলেন তাদের। হাতে তুলে দিলেন পাউরুটি, চিড়া ও গুড়। কাউকে আর্থিক সহায়তাও দিলেন।

তিন দিনের টানা বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে দিনাজপুরে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। দেখা দিয়েছে বন্যার আশংকা। পানিবন্দি হয়ে পড়েছে জেলার কয়েক হাজার মানুষ। নিজ জেলায় এসে এ পরিস্থিতি দেখে তিনি আনুষ্ঠানিকতা বাদ দিয়ে শনিবার বিকালে বৃষ্টিতে ভিজেই ছুটে গেলেন পানিবন্দি মানুষের পাশে। লালবাগ ফুটবল খেলার মাঠ, শান্তিপুর, রামনগর, সাদুঘাট, চুনিয়াপাড়া শশ্মান ঘাট, দপ্তরীপাড়াসহ বন্যায় প্লাবিত বিভিন্ন এলাকা পরিদর্শন করলেন।

তিনি তাদের হাতে তুলে দিলেন পাউরুটি, চিড়া ও গুড়। এসময় তিনি এলাকার নেতাকর্মীদের নির্দেশ দিলেন ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা করে তাকে দিতে। তাদের জন্য অবিলম্বে ত্রাণের ব্যবস্থা করা হবে বলে তিনি বন্যার্তদের আশ্বাস দিলেন।

তার সাথে ছিলেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, শহর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক রেজওয়ানুর রহমান পলাশ, যুগ্ম আহ্বায়ক শেখ মো. শাহ আলমসহ বিভিন্ন এলাকা ও ওয়ার্ডের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, শারীরিকভাবে অসুস্থ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি কয়েক দিন আগে চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন। সেখান থেকে ঢাকায় ফিরেই তিনি দিনাজপুরে ছুটে আসেন। এসেই জেলার বন্যা কবলিত এলাকায় বৃষ্টিতে ভিজে ছুটে যান পানিবন্দি মানুষের পাশে। তার এই আন্তরিকতায় মুগ্ধ এলাকার মানুষ।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এসএএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :