নেত্রকোণায় বেড়েছে তিন নদীর পানি

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৭, ১০:৫২

হাওর ও পাহাড় অধ্যুষিত নেত্রকোণায় তিন নদীর পানি আরও বেড়েছে। এতে চার নদীর পানিই বিপদসীমা ছাড়ানোয় জেলার বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড রবিবার সকাল নয়টায় পানি পরিমাপ করে দেখেছে পাহাড়ি এলাকায় সোমেশ্বরীর পানি কিছুটা কমলেও বেড়েছে কংস, উব্দাখালি ও ধনু নদীর পানি। তবে সোমেশ্বরী এখনও বিপদসীমার ওপরে বইছে।

বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু তাহের জানান, জেলার হাওরাঞ্চলের নদী ধনুর পানি নতুন করে বেড়ে বিপদসীমা পেরিয়েছে।

দুর্গাপুর পয়েন্টে পাহাড়ি সোমেশ্বরী আজ সকালেও বিপদসীমার সতি সেন্টিমিটার ওপর দিয়ে বইছিল। তবে আগের চেয়ে পানি কিছুটা কমায় নদীর আশপাশ প্লাবিত এলাকা থেকে পানি নেমেছে।

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশিদ জানান, রবিবার সকাল থেকে প্লাবিত ৭০ গ্রাম থেকে পানি নেমে যাচ্ছে। তিনি জানান, শনিবার দুপুর থেকে মধ্যরাত নাগাদ নেতাই নদীর বাঁধ ভেঙে ও সোমেশ্বরীর পানি উপচে নিম্নাঞ্চল এলাকার গ্রামগুলো প্লাবিত হয়। পানি নামতে থাকায় গ্রামগুলোর পানিবন্দি মানুষের দুর্ভোগ কমে আসছে। তার পরও স্থানীয় প্রশাসন সতর্ক রয়েছে বলে জানান ইউএনও।

অন্য তিন নদীর পানি বেড়ে কংস নদের জারিয়া পয়েন্টে ১৭৬ সেন্টিমিটার ও উব্দাখালি কলমাকান্দা পয়েন্টে ৮৫ সেন্টিমিটার ও ধনু বিপদসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি বাড়ায় এসব নদী তীরবর্তী এলাকাগুলো নতুন করে তলিয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছে স্থানীয়রা।

ঢাকাটাইমস/১৩আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :