চট্টগ্রামে জন্মাষ্টমীর চার দিনের উৎসব

চট্টগ্রাম ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৭, ১২:২৫

ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথির স্মারক শ্রীশ্রী জন্মাষ্টমী সারাদেশব্যাপী যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পালন করা হবে আগামীকাল ১৪ আগস্ট। এ উপলক্ষে আজ ১৩ আগস্ট রবিবার সকালে জন্মাষ্টমী কেন্দ্রীয় পরিষদ চট্টগ্রামে চার দিনের উৎসব ঘোষণা করেছে।

পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত উৎসবের কর্মসূচি ঘোষণা দিয়ে বলেন, বাংলাদেশে সর্বপ্রথম জন্মাষ্টমী উৎসব সাড়ম্বরে পালন চট্টগ্রাম থেকেই শুরু করা হয়েছিল। তাই চট্টগ্রামেও ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

চার দিনের কর্মসূচির মধ্যে, ১৪ আগস্ট সকাল ১০টায় চট্টগ্রাম জে এম সেন হল প্রাঙ্গণ থেকে মহাশোভাযাত্রা বের হবে। দুপুর ১২টায় মাতৃ সম্মেলন। উদ্বোধন করবেন রামকৃষ্ণ মিশনের অধ্য শ্রীমৎ স্বামী শক্তিনাথানন্দজী মহারাজ, বিকাল ৩টায় ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, ৫টায় সনাতন ধর্ম মহাসম্মেলন, মঙ্গল প্রদীপ প্রজ্বলন করবেন ঋষিধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ।

উদ্বোধন করবেন কৈবল্যধামের মোহন্ত মহারাজ শ্রীমৎ অশোক কুমার চট্টোপাধ্যায়, রাতে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পূজা ও ষোড়শপ্রহরব্যাপী মহনাম সংকীর্তনের শুভ অধিবাস। ১৫ আগস্ট ভোর হতে অহোরাত্রি মহানাম সংকীর্তন শুরু। ১৭ আগস্ট ব্রাহ্মমুহুর্তে মহানাম সংকীর্তনের সমাপন। প্রতিদিন দুপুর ও রাত্রে মহাপ্রসাদ বিতরণ।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/আইকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :