‘তুফান সরকারের জন্য বিষফোঁড়া’

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৭, ১৯:৩৮

বগুড়ায় কিশোরীকে ‘ধর্ষণের’ পর তাকে ও তার মায়ের মাথা ন্যাড়া করে দেয়ার ঘটনায় গ্রেপ্তার শ্রমিক লীগের বহিষ্কৃত নেতা তুফান সরকারকে বিষফোড়া বলেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

রবিবার বগুড়ায় এক সেনিমানে এ কথা বলেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। জাতীয় মানবাধিকার কমিশন ও জেলা প্রশাসনের আয়োজনে ‘নারীর প্রতি সহিংসতা সাম্প্রতিক ঘটনাবলি ও উত্তরণের উপায়’ বিষয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, দেশে নারীর প্রতি যে সব সহিংসতার ঘটনা ঘটছে সেগুলোর বেশিরভাগের বিচার হয় না। এজন্য তারা দেশে প্রচলিত আইনি প্রক্রিয়ার জটিলতাকেই দায়ী করলেন। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, তুফান সরকারের এই সহিংস ঘটনা খোদ সরকারের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, ‘অতিসম্প্রতি নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধি পেয়েছে, দেশে সামাজিক অস্থিরতা বিরাজ করাই এসব ঘটনা ঘটছে।’ অপরাধীর শাস্তি নিশ্চিতের জন্য দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

এই ‘ধর্ষণ’ এর ঘটনায় ক্ষমতাসীন দলের হওয়ায় সারা দেশের সাধারণ মানুষের পাশাপাশি খোদ আওয়ামী লীগ বিব্রত হয়েছে। দলীয় নেতারাও তুফানের শাস্তি দাবি করেছেন। তাকে শ্রমিক লীগ থেকে বহিষ্কারও করা হয়েছে।

বগুড়া আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন সেমিনারে বলেন, ‘আমরা তুফানের কর্মকাণ্ডে বিব্রত। তার কর্মকাণ্ডের জন্য দলীয় ভাবে তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।’

বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা বলেন, দেশে যত নারী নির্যাতনের ঘটনা ঘটেছে সেগুলোর একটিরও সুষ্ঠু বিচার হয়নি। এ জন্যই এসব ঘটনা ঘটে চলেছে।

জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান ম-ল, সভায় বগুড়া পৌরসভার মেয়র মাহবুবর রহমান প্রমুখ।

ঢাকাটাইমস/১৩আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :