ইতালি থেকে সরকারি খরচে লাশ দেশে পাঠানোর উদ্যোগ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৭, ২২:২৯

ইতালিসহ সকল প্রবাসীর প্রাণের দাবি প্রবাসীদের লাশ বিনামূল্যে দেশে প্রেরণ। ইতালিতে সরকার এর আগে লাশ বিনা খরচে বহন করলেও বিগত কয়েক বছর বিমান সার্ভিস বন্ধ হয়ে যাওয়ায় তা থেকে বঞ্চিত হচ্ছিল ইতালি প্রবাসীরা।

তবে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদারের বিশেষ অনুরোধে চলতি অর্থ বছর ২০১৭-১৮ থেকে আবার বিনামূল্যে প্রবাসীদের লাশ দেশে প্রেরণের সুব্যবস্থা করছে বাংলাদেশ সরকার।

‘ইতালী প্রবাসীদের লাশ বাংলাদেশে ফেরত পাঠানো খাতে বাজেট বরাদ্দ করা হয়েছে, গত ৩০ জুলাই ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ২৬তম সভায়। সভায় উল্লেখিত ইতালিস্থ রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদারের বিশেষ অনুরোধের প্রেক্ষিতে এবং সরকারের নির্দেশনায় ইতালি হতে লাশ দেশে প্রেরণ বাবদ রোমের জন্য ৫০ লাখ এবং মিলানের জন্য ২০ লাখ টাকা বরাদ্দ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রবাসীদের কথা ভেবে এমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করায় ইতালিস্থ রাষ্ট্রদূত আন্তরিকভাবে ধন্যবাদ জানান, প্রবাসবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এছাড়াও ইতালি প্রবাসীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান বিভিন্ন কমিউনিটি ব্যক্তিবর্গ ও ইতালি আওয়ামী লীগের নেতাকর্মীসহ কমিউনিটির বিভিন্ন সংগঠন। রাষ্টদূত আব্দুস সোবহান সিকদার বলেন, তবে এ সুযোগ তারাই পাবে, যারা ইতিমধ্যে কল্যাণ ফি প্রদান করে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মেম্বারশিপ গ্রহণ করেছেন। তাই ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মেম্বারশিপ গ্রহণ করার জন্য তিনি সকলকে বিশেষভাবে অনুরোধ জানান।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :