বিএনপির ষড়যন্ত্র দমন করা হবে: শেখ সেলিম

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৭, ২৩:১৯

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী বাতিল করে একটি রায় দিয়েছেন। বিএনপি এটা নিয়ে রাজনীতি শুধু করেছে। উনি বাতিলের রায় দিলেই তো বাতিল হয়ে গেল না। এটা বাতিল করার ক্ষমতা এক মাত্র সংসদেরই রয়েছে। সংসদের দুই-তৃতীয়াংশ সদস্য যদি বাতিলের পক্ষে ভোট দেন, তাহলেই শুধু ষোড়শ সংশোধনী বাতিল হবে। তাই এটা নিয়ে তাদের (বিএনপি) যতো আশাই থাকুক না কেন, তাদের সব আশাই নিরাশায় পরিণত হবে।

রবিবার বিকাল সাড়ে ৬টায় কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া উচ্চ বিদ্যালয় মাঠে সাতপাড়-সিংগা, হাতিয়াড়া-রামদিয়া সড়কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ সেলিম বলেন, এখনও ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু তাদের ষড়যন্ত্র আর কোনদিনই বাংলার মাটিতে বাস্তবায়ন হবে না। তাদের ষড়যন্ত্র কঠোর হস্তে জনগণ দমন করবে।

তিনি বলেন, ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল, এ হত্যার সাথে জিয়াউর রহমান-মোস্তাক জড়িত ছিল। আর এ কারণে জিয়া ক্ষমতা দখল করে ইনডেমনিটি বিল পাশের মাধ্যমে এ হত্যার বিচারের পথ বন্ধ করা দিয়েছিল। এ হত্যাকাণ্ডের উদ্দেশ্য ছিল বাঙালি জাতি যে স্বাধীনতা অর্জন করেছিল, বঙ্গবন্ধুকে হত্যা করে পাকিস্তানি ধ্যান-ধারণায় দেশ চালানোই ছিল তাদের মূল উদ্দেশ্য। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে ইনডেমনিটি বাতিল করে সকল ষড়যন্ত্র নষ্ট করে ওই সব হত্যাকারীদের বিচার করেছে। এখনও যাদের বিচারের রায় কার্যকর হয়নি, তাদের দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে বলে তিনি বলেন।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোক্তার হোসেনের সভাপতিত্বে জনসভায় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, হাতিয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেব দুলাল বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

দেশের প্রতিটি গুমের পেছনে আওয়ামী লীগ সরকার দায়ী: রিজভী

বিএনপিকে প্রতিহত করে বিজয় সুসংহত করতে হবে: ওবায়দুল কাদের 

উপজেলায়ও সমঝোতা চায় ১৪ দল, জয় নিশ্চিত করতে চাচ্ছেন শেখ হাসিনার সাক্ষাৎ 

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :