বার্সার মাঠে রিয়ালের ক্লাসিকো জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০১৭, ১০:৩৮ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৭, ০৯:১৭

ভুলটা শুরুতেই করে বসেন বার্সা তারকা জেরার্ড পিকে। রক্ষা করতে গিয়ে কাতালানদের ডোবালেন এই স্প্যানিশ ডিফেন্ডার। ক্যাম্প ন্যুতে আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্যে গড়ানো ম্যাচের বয়স যখন ৫০ মিনিট। ঠিক তখনই লেফট উইং দিয়ে বার্সার ডিবক্সে ঢুকে যান ইসকো। বাধা খেয়ে বল বাড়িয়ে দেন মার্সেলোর উদ্দেশ্যে। মার্সেলো দেরি করেননি, চোখের পলকেই গোলপোস্টের দিকে জোরালো শট। সেই শট বাঁচাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠিয়ে দিলেন পিকে। রিয়াল শিবির ততক্ষণে গোল উদযাপনে মাতোয়ারা।

ফরম্যাট মোটেও ভুল করেননি রিয়াল বস জিনেদিন জিদান। ক্রিস্টিয়ানো রোনালদোকে হাতে রেখেই এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৭৭তম মিনিটে লুইস সুয়ারেজকে বাধা দেওয়ার মাশুল গুনতে হয় রিয়ালকে। পেনাল্টি পেয়ে যান কাতালানরা। এই সুযোগ কিছুতেই মিস করলেন না লিওনেল মেসি। আলতো শটে রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসকে বোকা বানান লিও। লড়াইয়ে সমতা ফিরে পায় বার্সা।

স্কোরলাইন ১-১ করার পর বার্সা কেন জানি ছাড়াছাড়া খেলতে থাকে। বিশেষ করে রক্ষণ ছেড়ে আক্রমণে মন দেয়। ম্যাচের শেষদিকে যার কূফল ভোগ করতে হয়েছে ভালভার্দের দলকে। ৫৮ মিনিটে করিম বেনজেমার বদলে মাঠে নামেন রোনালদো। নেমেই বার্সার রক্ষণভাগের ফাঁকফোকর দারুণভাবে কাজে লাগান তিনি। ম্যাচের ৮০তম মিনিটে ডিবক্সের বাঁ প্রান্ত থেকে ডান পায়ের শটে রিয়ালকে দারুণ গোল উপহার দেন করে ক্রিস্টিয়ানো। ৯০ মিনিটে বার্সার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন অ্যাসেনসিও।

রিয়ালকে জেতালেও ব্যক্তিগতভাবে রাতটা খারাপই কেটেছে রোনালদোর। গোলের পর জার্সি খুলে উদযাপনের জন্য শাস্তি হিসেবে হলুদ কার্ড দেখেন রোনালদো। এর মিনিট তিনেক পর বার্সেলোনার ডিবক্সে ড্রাইভ দেওয়ায় তাকে দেখানো হয় দ্বিতীয় হলুদ কার্ড। রেফারি রিকার্ডোর এমন সিদ্ধান্তে মেজাজ ঠিক রাখতে পারেননি রোনালদো। রেফারিকে ধাক্কা মেরেই মাঠ ছাড়েন এই পর্তুগীজ তারকা।

এমন অখেলোয়াড়সুলভ আচরণের জন্য বড় শাস্তিই পাচ্ছেন রিয়াল গোলমেশিন। ম্যাচ রেফারি রিপোর্টে রোনালদোর বাজে ব্যবহারের কথা মোটা দাগেই উল্লেখ করেছেন। তাছাড়া ফিফা আইনের ৯৬ অনুচ্ছেদ বলছে, চার থেকে সাত দিন নিষিদ্ধ হচ্ছেন রোনালদো। ওই আর্টিকেলে স্পষ্ট বলা আছে, কোনো ফুটবলার যদি মাঠে রেফারির সিদ্ধান্তের সঙ্গে একমত না হয়ে বাজে আচরণ করেন কিংবা রেফারির গায়ে হাত দেন তাহলে তাকে চার থেকে সাত দিন পর্যন্ত নিষিদ্ধ করা হবে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :